Logo
Logo
×

রাজনীতি

জামায়াত নেতা বুলবুল, মাসুদসহ ৩ জনের বিরুদ্ধে পরোয়ানা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০৫:০৪ পিএম

জামায়াত নেতা বুলবুল, মাসুদসহ ৩ জনের বিরুদ্ধে পরোয়ানা

নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত মঙ্গলবার এ পরোয়ানা জারি করেন।

বুলবুল ছাড়া অপর দুই নেতা হলেন-জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসাইন।

আদালতের মতিঝিল থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক শাহ আলম এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘আসামিরা ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের শর্তে হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নেন। পরবর্তী সময়ে কোনো পদক্ষেপ না থাকায় আদালত তাদের গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ পরোয়ানা আসামিদের নিজ নিজ ঠিকানায় পাঠানো হয়েছে।’

আদালত সূত্রে জানা গেছে, আগামী ১৮ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে। এ মামলার আসামি ৩১ জন। তাদের মধ্যে সাদেকুর ইসলাম নামে একজন কারাগারে আটক রয়েছেন। জামিনে রয়েছেন অপর আসামিরা।

আরও পড়ুন

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ: ছাত্রলীগে বহিষ্কার ও অব্যাহতির হিড়িক

মামলার সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১০ মার্চ সকাল সাড়ে ৯টায় মতিঝিল থানা এলাকায় জড়ো হয়ে রাস্তায় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জামায়াতে ইসলামীর ৪০০-৫০০ নেতাকর্মী। সরকারি কাজে বাধাদানসহ কর্তব্যরত পুলিশ সদস্যদের হত্যার উদ্দেশ্যে আঘাতসহ রক্তাক্ত জখম করে। এ ঘটনায় মতিঝিল থানার উপপরিদর্শক মো. আবু জাফর বাদী হয়ে মামলা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম