Logo
Logo
×

রাজনীতি

দেশ চালাচ্ছে দুর্নীতিবাজ ব্যবসায়ীরা: আমির খসরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১০:৫৩ পিএম

দেশ চালাচ্ছে দুর্নীতিবাজ ব্যবসায়ীরা: আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ বলে কোনো রাজনৈতিক দল আছে আমার সেটা মনে হয় না। কারণ আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু শিখেছে কিভাবে ভোট চুরি, টেন্ডারবাজি, জায়গা দখল করতে হয়। আর গুম খুন করে কিভাবে এলাকা দখল করতে হয়।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘সিরাজুল আলম খান ও আগামীর বাংলাদেশ’ বিষয়ে এ সভার আয়োজন করে জেএসডি।

তিনি বলেন, বর্তমানে এই দেশটা চালাচ্ছে কিছু দুর্নীতিবাজ ব্যবসায়ী। তারা নিজেদের ব্যবসা যেভাবে চালায়, সেভাবে দেশটাও চালানোর চেষ্টা করছে। ব্যাংক লুট, শেয়ার বাজার লুট, মেগা প্রজেক্টের নামে লুটপাট করছে। এভাবে তারা লুটপাট করছে, কিন্তু প্রশ্ন করা যাবে না। সংসদের ৩০০ আসনের মধ্যে ৭০ থেকে ৮০ শতাংশ ব্যবসায়ী। তারা কোনো রাজনীতিবিদ নয়। কিন্তু তারাই দেশ পরিচালনা করছে।

লিখিত বক্তব্যে জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, সিরাজুল আলম খানের প্রস্তাবিত রাজনৈতিক মডেল আগামীর বাংলাদেশের জন্য অপরিহার্য।  

সভায় বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনাইদ সাকি, জেএসডি নেতা তানিয়া রব, মোহাম্মদ সিরাজ মিয়া, অ্যাডভোকেট কেএম জাবির, কামাল উদ্দিন পাটোয়ারী, এসএম আনোয়ার হোসেন, অ্যাডভোকেট সৈয়দ ফাতেমা হেনা, মোশাররফ হোসেন, সামসুল আলম নিক্সন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম