Logo
Logo
×

রাজনীতি

আ. লীগের ঢাকা মহানগরের দুই কমিটি করবেন কেন্দ্রের দুই জ্যেষ্ঠ নেতা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ০২:১৪ পিএম

আ. লীগের ঢাকা মহানগরের দুই কমিটি করবেন কেন্দ্রের দুই জ্যেষ্ঠ নেতা

আওয়ামী লীগের অত্যন্ত গুরুত্বপূর্ণ শাখা ঢাকা মহানগর। দীর্ঘদিন ধরে মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি নেই। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও কমিটি করতে না পারায় ক্ষুব্ধ দলের হাইকমান্ড। 

দুই শাখায় কমিটি পূর্ণাঙ্গ করতে দলের দুজন জ্যেষ্ঠ নেতাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার উপস্থিতিতে এ সিদ্ধান্ত হয়।  

জানা গেছে, আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের অধীনে বিভিন্ন শাখার কমিটি বারবার তাগিদ দেয়া সত্ত্বেও পূর্ণাঙ্গ করতে না পারায় বিষয়টি তত্ত্বাবধানে দলের দুজন সভাপতিমণ্ডলীর সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

এর মধ্যে লে. কর্নেল ফারুক খান ঢাকা মহানগর উত্তর ও ড. আব্দুর রাজ্জাক দক্ষিণের বিষয়ে তত্ত্বাবধান করবেন। 

ঢাকা বিভাগের সাংগঠনিক প্রতিবেদন পেশের সময়, আওয়ামী লীগ সভাপতি ঢাকা মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকরা কমিটি দিতে না পারলে কমিটি ভেঙে দেওয়ারও হুঁশিয়ারি দেন। এ সময় গত ৬ আগস্ট গণভবনে অনুষ্ঠিত বর্ধিত সভায় ঢাকা মহানগর থেকে কাউকে বক্তব্য রাখতে দেওয়া হয়নি বলেও স্মরণ করিয়ে দেন শেখ হাসিনা। কমিটি করতে না পারার ব্যর্থতার কারণে তাদেরকে বর্ধিত সভায় বক্তব্যদান থেকে বঞ্চিত করা হয়।

ভারমুক্ত হলেন জেলা-উপজেলার নেতারা : গত ৬ আগস্ট আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় জেলা-উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পদে যারা ভারপ্রাপ্ত ছিলেন তাদেরকে ভারমুক্ত করা হয়। সেটা শনিবার দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে চূড়ান্ত অনুমোদন করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম