Logo
Logo
×

রাজনীতি

সূর্য সত্য হলে কেয়ারটেকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না: দুদু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ আগস্ট ২০২৩, ০৬:২০ পিএম

সূর্য সত্য হলে কেয়ারটেকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না: দুদু

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সূর্য যদি সত্য হয়, এই পৃথিবী যদি সত্য হয়, আমাদের দেশপ্রেম যদি সত্য হয়, তাহলে কেয়ারটেকার ছাড়া বাংলাদেশে আর কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শনিবার নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত সমাবেশে শামসুজ্জামান দুদু এ কথা বলেন।

দুদু বলেন, ৯৪, ৯৫, ৯৬ সালে কেয়ারটেকার ছিল না। তখন যদি শেখ হাসিনার মাথায় কেয়ারটেকারের ভূত না চাপতো তাহলে এখন আমরা কেয়ারটেকার সরকারের দাবি করতাম না। 

বিএনপির এই নেতা বলেন, সে সময় শেখ হাসিনা, জামায়াতে ইসলাম, জাতীয় পার্টি এবং বাম দলগুলো মিলে কেয়ারটেকার সরকারের দাবি করেছিলেন। তিনি (শেখ হাসিনা) বলেছিলেন- আমি আজীবন কেয়ারটেকার সরকারে বিশ্বাসী। আজ তিনি যেহেতু কেয়ারটেকার সরকার রাখতে চাচ্ছেন না, তাই কেয়ারটেকার সরকারের জন্য বিএনপির বিরুদ্ধে যে আন্দোলন করেছিলেন তার জন্য জাতির কাছে তার ক্ষমা চাওয়া উচিত। এই ক্ষমা চাওয়ার আগে সংবিধানের দোহাই দিয়ে তিনি জাতিকে বিভ্রান্ত করছেন।

দুদু বলেন, গোটা জাতি ঐক্যবদ্ধ কেয়ারটেকার প্রশ্নে। সারা পৃথিবী ঐক্যবদ্ধ কেয়ারটেকার প্রশ্নে। আওয়ামী লীগ কী বলল, কী ভাবলো, কী করলো- এ নিয়ে দেশবাসী চিন্তা করে না। বেগম জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে। বিচারের নামে তার ওপর প্রহসন করা হয়েছে। 

তিনি বলেন, তারেক রহমান বিএনপির অ্যাক্টিং চেয়ারপারসন। তাকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করছে। তার স্ত্রী জোবাইদা রহমান একটি সুনামধন্য পরিবারের সন্তান। তিনি কোনো রাজনীতির সঙ্গে জড়িত নন। কোনো সংগঠনে জড়িত না। তার নামে মিথ্যা মামলা দিয়ে, বিচার করে জেলখানায় ঢোকানোর ব্যবস্থা করা হচ্ছে। এ সময় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার এবং বিএনপি যে কর্মসূচি দেবে তাতে অংশগ্রহণের আহ্বান জানান তিনি।

কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বিএনপির সহ-তথ্যবিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, কৃষকদলের সাবেক নেতা এসকে সাদি, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ারসহ নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম