Logo
Logo
×

রাজনীতি

ছাত্রদলের নতুন ভারপ্রাপ্ত সভাপতিকে স্বাগত জানিয়ে শোডাউন 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ০৭:৪৩ পিএম

ছাত্রদলের নতুন ভারপ্রাপ্ত সভাপতিকে স্বাগত জানিয়ে শোডাউন 

ছবি-যুগান্তর

নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাজপথেই নতুন ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানকে স্বাগত জানালেন ছাত্রদলের নেতাকর্মীরা। 

বুধবার সকালে মহানগর ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, ইডেন কলেজ, বদরুন্নেসা কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, বাংলা কলেজসহ রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সহস্রাধিক নেতাকর্মী নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হয়ে নতুন নেতাকে স্বাগত জানান।

নেতাকর্মীরা তারেক রহমানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ‘তারেক রহমানের সিদ্ধান্ত, চূড়ান্ত চূড়ান্ত’, তারেক রহমান এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে’ ইত্যাদি স্লোগান দেন।

মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের বর্তমান সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের অসুস্থতার কারণে দলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খানকে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

রাশেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। তার গ্রামের বাড়ি নরসিংদী।

পল্টনে নেতাকর্মীদের উদ্দেশে নতুন ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান বলেন, আমাদের অভিভাবক দেশনায়ক তারেক রহমান একটি সিদ্ধান্ত দিয়েছেন। আমি মনেপ্রাণে বিশ্বাস করি, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ছাত্রদের একটি মূল গণসংগঠন। এ সংগঠনে আমার মতো অসংখ্য নেতাকর্মী রয়েছেন এবং যে কেউ নেতৃত্ব দিতে দৃঢ়প্রতিজ্ঞা ও যোগ্য। তারেক রহমানের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আজকে যারা এখানে উপস্থিত হয়েছেন সবাইকে অভিনন্দন জানাই।

সর্বোচ্চ শৃঙ্খলা ও সর্বোচ্চ ঐক্যের সঙ্গে এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে ছাত্রদলের সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

এ সময় ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ছাত্র সংসদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

পরে ছাত্রদলের নেতাকর্মীরা একটি মিছিলও বের করেন। নতুন ভারপ্রাপ্ত সভাপতিকে নিয়ে তিনতলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে দেখা করেন ছাত্রদলের নেতারা। এরপর তারা একই ভবনে ছাত্রদলের কার্যালয়ে যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম