Logo
Logo
×

রাজনীতি

বিএনপি পশ্চিমা জনপ্রতিনিধিদের মাঝে দুর্নীতি ছড়াচ্ছে: হুইপ স্বপন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩, ০৮:২৬ এএম

বিএনপি পশ্চিমা জনপ্রতিনিধিদের মাঝে দুর্নীতি ছড়াচ্ছে: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বিএনপি কখনোই দেশ ও জাতির মঙ্গলের পথে হাঁটেনি। বাংলাদেশে বিএনপির দুর্নীতি সর্বজনবিদিত। দেশে দুর্নীতি করা বিএনপি এখন চলমান অর্থনৈতিক সংকটকালেও বিদেশে টাকা পাচার করে পশ্চিমা বিভিন্ন দেশের জনপ্রতিনিধি, অফিসারদের লবিং ফিসের নামে উপরি প্রদান করে বক্তৃতা- বিবৃতি আদায় করছে। তারা নিজেরা দুর্নীতিগ্রস্ত। দেশকে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, এখন বিএনপি পশ্চিমা জনপ্রতিনিধিদের মাঝে দুর্নীতি ছড়াচ্ছে। 

শুক্রবার বিকালে কক্সবাজার শহরের মুক্তিযোদ্ধা মাঠে অনুষ্ঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

স্বপন বলেন, ওইসব দেশে লবিং ফিস গ্রহণ করা আইনগতভাবে নিষিদ্ধ নয়, কিন্তু আমাদের দেশে এ ধরনের ফিস গ্রহণ বা প্রদান করা আইনগতভাবে অপরাধ। যে দেশের আইনে যাই থাকুক না কেন, এ ধরণের অর্থ গ্রহণের নাম ঘুস বা লিগ্যাল ঘুস। এটি এথিকস পরিপন্থী অপরাধমূলক কাজ। বিএনপি এমন কাজ করতে পশ্চিমাদের অর্থনৈতিকভাবে প্রভাবিত করছে। এমনকি বাংলাদেশে দায়িত্বরত প্রভাবশালী দেশের কূটনীতিকদের ভেট প্রদানের অভিযোগও চারিদিকে প্রকাশ হয়েছে। 

তিনি বলেন, জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে অনেক প্রভাবশালী দেশের ইচ্ছার বিরুদ্ধে, প্রতিবন্ধকতা প্রতিহত করে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। জাতির পিতার কন্যা শেখ হাসিনার প্রাজ্ঞ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে দৃঢ়তার সাথে। এই বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। 

সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি ড. মো. জমির উদ্দিন শিকদার। জেলা স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সাধারন সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম