Logo
Logo
×

রাজনীতি

সমাবেশে যেতে না পেরে ঢাকার বিভিন্ন পয়েন্টে বিএনপি নেতাকর্মীদের অবস্থান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৫:১৭ পিএম

সমাবেশে যেতে না পেরে ঢাকার বিভিন্ন পয়েন্টে বিএনপি নেতাকর্মীদের অবস্থান

ছবি: সংগৃহীত

সরকার পতনের দাবিতে বুধবার এক দফার কর্মসূচি ঘোষণা দেওয়ার কথা জানিয়েছে বিএনপি। দুপুর ২টা থেকে রাজধানীর নয়াপল্টনে ‘তারুণ্যের সমাবেশ’ শুরু হয়েছে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে সরকারবিরোধী ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চেয়ে নানা স্লোগান দিয়ে ঢাকায় ঢুকেছেন বিএনপির নেতাকর্মী ও অঙ্গ-সংগঠনের সমর্থকরা। 

একইভাবে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের মিছিল নিয়ে যেতে দেখা গেছে বঙ্গবন্ধু এভিনিউয়ের দিকে।

সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে ছিল যানবাহন কম, পথে পথে পুলিশের বাধা। দুপুর থেকে শুরু টিপ টিপ বৃষ্টি। সব প্রতিবন্ধকতা উপেক্ষা করে বিএনপির সমাবেশে যোগ দিয়েছেন নেতাকর্মীরা। অনেকেই ঢাকায় সমাবেশ স্থলে যেতে না পেরে ঢাকার বিভিন্ন প্রবেশমুখ, এমনকি রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছেন।

মৎস্য ভবন এলাকা, প্রেস ক্লাব, পুরানা পল্টন, শাহবাগ, কাকরাইল মোড় এলাকায় ঢাকা ও এর আশপাশের জেলা থেকে আসা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এসে অবস্থান নিয়েছেন সমাবেশস্থলে যেতে না পেরে। পুরানা পল্টনে কথা হয় নারায়ণগঞ্জ বিএনপির কয়েকজন নেতাকর্মীর সঙ্গে। তারা রাস্তায় পুলিশি বাধার অভিযোগ তোলেন।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা থেকে সমাবেশে যোগ দিতে এসেছেন প্রায় ৩০০ নেতাকর্মী। তারা বৃষ্টির মধ্যে অবস্থান নিয়েছেন মৎস্য ভবন এলাকায়। পথে পুলিশি বাধা, রাস্তায় যানবাহনের সংকট, সব শেষে বৃষ্টির বাগড়া উপেক্ষা করেও তারা সমাবেশে অংশ নিয়েছেন। 

পরিচয় দিয়ে আমিনুল ইসলাম বলেন, আমাদের রাস্তায় পুলিশ আটকানোর চেষ্টা করেছিল। একসঙ্গে আসতে চেয়েছিলাম অনেক নেতাকর্মী, কিন্তু পুলিশের বাধায় সেটা হয়নি। পরে আমরা অল্প কয়েকজনের দলে ভাগ হয়ে কৌশলে ঢাকায় এসেছি। এখন যদি পার্টি অফিস (সমাবেশস্থল) পর্যন্ত যাইতে পারি, তাইলেই সব কষ্ট সার্থক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম