Logo
Logo
×

রাজনীতি

‘স্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ০৭:৫৪ পিএম

‘স্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালির স্বপ্ন বাস্তবায়ন করতে বাংলাদেশ স্বাধীন হয়- সেই স্বপ্নের স্বাধীন বাংলাদেশর প্রথম সরকার ১৯৭১ সালের ১৭ এপ্রিল বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি করে প্রথম সরকারের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। 

স্বাধীন বাংলাদেশের সেই দিবস যারা পালন করে না, সেই দিনকে যারা স্বীকার করে না এবং স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা স্বীকার করে না, তারা স্বাধীনতায় বিশ্বাস করে না। 

আজ সোমবার ১৭ এপ্রিল মুজিবনগর সরকার দিবস উপলক্ষ্যে খুলনা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আবদুল খালেক। বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগ নেতা বেগ লিয়াকত আলী, মুন্সি মাহবুব আলম সোহাগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এমএ নাসিম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলসহ নেতৃবৃন্দ।

এসএম কামাল হোসেন বলেন, ৭২ থেকে ৭৫ সালে বঙ্গবন্ধু যখন যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ার লক্ষ্যে কাজ শুরু করেছিলেন, জাতীয় আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধু সেদিন ধ্বংসস্তূপের উপর দাঁড় করানো একটি দেশকে অর্থনৈতিক ভিত্তির উপর দাঁড় করিয়েছিলেন। যারা সেদিন সদ্য স্বাধীন বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি  তৈরি করার লক্ষ্যে এবং বঙ্গবন্ধু সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য যারা পাটের গুদামে আগুন দিয়েছে, আওয়ামী লীগের এমপিকে হত্যা করেছে, রেললাইন উপড়ে ফেলেছে, থানা লুট করেছে, বাসন্তিকে ১০ টাকার কাপড় খুলে ৩০০ টাকার জাল পরিয়ে সদ্য স্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল সেই শক্তি, সেই যুদ্ধাপরাধী, পরাজিত মুসলিম লীগার, ত্রিশ লক্ষ শহীদের হত্যাকারী, বুদ্ধিজীবীদের হত্যাকারী এবং মুক্তিযোদ্ধাদের হত্যাকারীদের নিয়ে গঠিত বিএনপি ও জামায়াত এবং তথাকথিত বিপ্লবীরা আজকে বিশ্বনেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, মিথ্যাচার করছে। 

কারণ বঙ্গবন্ধু-তনয়া তার সততা, সাহসিকতা, দেশপ্রেম, দূরদর্শী নেতৃত্ব, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়ার কারণেই বঙ্গবন্ধুকে হত্যা করার পর জিয়া থেকে খালেদা জিয়া যারা বাংলাদেশটাকে অন্ধকারে নিয়ে গিয়েছিলো, শেখ হাসিনা সেই বাংলাদেশকে উন্নয়নশীল দেশ ও মর্যাদাশালী দেশ হিসেবে প্রতিষ্ঠা করেছেন। 

কামাল হোসেন বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে সেই ষড়যন্ত্রকারীর আবার একই সুরে কথা বলছেন। কারণ শেখ হাসিনা আজকে শুধু বাংলাদেশের নেত্রী নয় বিশ্বনেতা হয়েছেন তার কর্মের মধ্যদিয়ে। শেখ হাসিনার বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছেন, তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। এদেরর বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম