Logo
Logo
×

রাজনীতি

জাফরুল্লাহ চৌধুরী দেশের মানুষের কথা বলতে কখনও পিছপা হননি: মির্জা ফখরুল

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০১:৪৫ পিএম

জাফরুল্লাহ চৌধুরী দেশের মানুষের কথা বলতে কখনও পিছপা হননি: মির্জা ফখরুল

ডা. জাফরুল্লাহ চৌধুরী দেশের মানুষের জন্য কথা বলতে কখনও পিছপা হননি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাফরুল্লাহ চৌধুরীকে জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান আখ্যা দিয়ে তিনি বলেন, জাফরুল্লাহ একজন অসাধারণ সাহসী দেশপ্রেমিক এবং সৎ ও নির্ভীক মানুষ। তিনি স্পষ্টবাদী ছিলেন। এ রাষ্ট্রকে সত্যিকারের অর্থে জনগণের রাষ্ট্র, সমাজকে সাধারণ মানুষের কল্যাণকর করার জন্য তিনি সারাজীবন উৎসর্গ করেছেন।

বৃহস্পতিবার কেন্দ্রীয় শহিদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহবাহী কফিনে শ্রদ্ধা জানাতে এসে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধে তার (জাফরুল্লাহ চৌধুরী) অসাধারণ ভূমিকা এবং তার গণস্বাস্থ্যের যে ধারণা সাধারণ মানুষ যেন স্বাস্থ্যসেবা পায়, সবার কাছে যেন এটি পৌঁছায়, সে জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। তার গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল, ওষুধ, ওষুধ নীতি সবগুলোই বাংলাদেশের স্বাস্থ্য খাতকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। এটি ছিল তার স্বপ্ন।

ফখরুল বলেন, তার স্বাস্থ্যনীতি, যেভাবে তিনি করতে চেয়েছেন পুরোপুরি হয়তো করতে পারেননি। যদি করতে পারতেন তাহলে দেশের সবাই স্বাস্থ্যসেবা পেত।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে, বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানাতে এসেছিলাম। তার চলে যাওয়া আমাদের অপূরণীয় ক্ষতি এবং যে স্থান শূন্য হলো সেটি আর কখনো পূরণ হওয়ার নয়। তার প্রতি আমরা শ্রদ্ধা জানাচ্ছি, স্যালুট জানাচ্ছি।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম