Logo
Logo
×

রাজনীতি

সরকার-আমলাদের দিশেহারার কারণ জানালেন ড. মোশাররফ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৫:৫৪ পিএম

সরকার-আমলাদের দিশেহারার কারণ জানালেন ড. মোশাররফ

অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। ছবি: যুগান্তর

সরকার সবদিক থেকে ব্যর্থ হয়ে আজ দিশেহারা হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন। এজন্য বুঝতে পারছে না কখন কী করতে হবে। 

তিনি বলেন, এ সরকারের অধীনে কর্মকর্তারাও কিন্তু অত্যন্ত হতাশ ও দিশেহারা। এ অবৈধ স্বৈরাচারী সরকারের হুকুমে তারা যে অন্যায়গুলো করেছে, ভবিষ্যতে তাদের তো জবাবদিহি করতে হবে। এজন্য তারা নার্ভাস। এ সরকারের নির্দেশে র্যাব গুম করেছে ৬ শতাধিক নেতাকর্মীকে। হত্যা করেছে হাজারের বেশি। মিথ্যা ও বানোয়াট মামলার কোনো অভাব নেই।

রোববার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে 'বিনা বিচারে হত্যা-গুম ও নির্যাতন, আর কতকাল সইবে বাংলাদেশ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে 'নওগাঁয় সুলতানা জেসমিনকে হত্যা ও সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেফতারের প্রতিবাদে' এ সভার আয়োজন করা হয়।

নওগাঁয় জেসমিন আক্তারের মৃত্যুর ঘটনা তুলে ধরে ড. মোশাররফ বলেন, এ সরকার স্বেচ্ছাচার ও স্বৈরাচার। স্বেচ্ছাচারী ও স্বৈরাচারী আচরণ সব পর্যায়ে পৌঁছে গেছে। না হলে এ ধরনের ঘটনা ঘটতে পারে না। সাংবাদিক শামসুজ্জামানের কী দোষ? এ দেশে তো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিরাজ করছেই।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমাদের দেশে এমন কিছু হয়েছে, যার কারণে আমেরিকা স্যাংশন দিতে বাধ্য হয়েছে। র্যাবের উপর স্যাংশন দেওয়া হয়েছে। তবুও র্যাব কী পরিমাণ বেপরোয়া হয়ে জেসমিনকে রিমান্ডে নিয়ে নির্যাতন করে হত্যা করেছে।

তিনি বলেন, এ সরকার গণতন্ত্র হত্যা করেছে, মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। মানুষ আজ বঞ্চিত। এদেশে শুধু সংসদ নির্বাচন নয়, স্থানীয় নির্বাচনগুলোতেও জনগণ ভোট দিতে পারেনি।

ড. মোশাররফ বলেন, রক্ত দিয়ে আমরা এ দেশকে স্বাধীন করেছি। কী প্রত্যাশা ছিল? প্রত্যাশা ছিল স্বাধীনভাবে বসবাস করা, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করা। সাম্যের প্রত্যাশা, অর্থনৈতিক বৈষম্য থাকবে না। কিন্তু আজকের বাংলাদেশে এমন অবস্থা, পৃথিবীর মধ্যে সবচেয়ে বেশি বৈষম্য। ধনী সবচাইতে ধনী আর গরিব সবচাইতে গরিব।

নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন- সংগঠনের আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, জলবায়ু বিষয়ক সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, জাতীয় কমিটির নির্বাহী সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম