Logo
Logo
×

রাজনীতি

আওয়ামী লীগ সরকারের পতন অনিবার্য: গয়েশ্বর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ মার্চ ২০২৩, ০৮:০২ পিএম

আওয়ামী লীগ সরকারের পতন অনিবার্য: গয়েশ্বর

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না। জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা ফিরিয়ে আনার জন্য শান্তিপূর্ণ আন্দোলন করছে। আওয়ামী লীগ এতটাই দুর্বল যে তারা শান্তিপূর্ণ আন্দোলনেই ভয় পায়। তাই শান্তি সমাবেশের নামে রাজপথে জনতাকে ভয় দেখাতে চায়; কিন্তু কোনো লাভ নেই। জনগণের ভয় ভেঙে গেছে। এ সরকারের পতন এখন অনিবার্য।

বুধবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। 

‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবের মুক্তির দাবিতে’ এ সভার আয়োজন করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা বিএনপি।

গয়েশ্বর বলেন, ভারতের সঙ্গে বিতর্কিত বিদ্যুৎ চুক্তি বাস্তবায়নের পথে। বিতর্কের মধ্যেও তারা (সরকার) ৫০ মেগাওয়াট বিদ্যুৎ এনেছে। এই ৫০ মেগাওয়াট বিদ্যুৎ আনার মধ্য দিয়ে চুক্তিকে বৈধ করেছে। দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়েছে সরকার। ভারতের অন্যান্য বিদ্যুৎ কোম্পানিগুলো যে দামে বিক্রি করছে, তার চেয়ে ৬০ শতাংশ বেশি মূল্যে আমাদের এ বিদ্যুৎ কিনতে হচ্ছে। অথচ ভারতবর্ষে কেউ বিতর্কিত সেই বিদ্যুৎ কিনছে না।

তিনি বলেন, এরই মধ্যে ৬৯ হাজার কোটি টাকা বাংলাদেশ থেকে পাচার হয়ে গেছে। অথচ টাকার অভাবে ব্যবসায়ীরা এলসি খুলতে পারছেন না। লোক দেখানো মেগা প্রজেক্টের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে সরকারদলীয় লোকজন। প্রকাশ্যে কোটি কোটি টাকা ছিনতাই হচ্ছে। পুলিশ এগুলো উদ্ধার করতে না পারলেও বিএনপি নেতাদের বিনা দোষে রাতের আঁধারে ঠিকই গ্রেফতার করে নিচ্ছে।’

থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম