Logo
Logo
×

অন্যান্য

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক

শিল্পাঞ্চলে শান্তি ফেরাতে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:৪৮ পিএম

শিল্পাঞ্চলে শান্তি ফেরাতে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, শিল্পাঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে শ্রমিকদের গণতান্ত্রিক ও মানবিক অধিকার নিশ্চিত করতে হবে। 

তিনি বলেন, শ্রমিকদের বাঁচার মত ন্যায্য মজুরী ও শিল্পে উৎপাদনশীলতা বাড়িয়ে তুলতে হবে।  দূর্বল ও অভূক্ত শ্রমিকের পক্ষে কাঙ্খিত উৎপাদন দেওয়া সম্ভব নয়।

রোববার বিকালে সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে বিপ্লবী শ্রমিক সংহতির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।  

ক্ষোভ প্রকাশ করে সাইফুল হক বলেন, সরকার ও মালিকরা কেবল উৎপাদন বাড়াতে বলে, কিন্তু তাদেরকে উপযুক্ত মজুরি ও মর্যাদা দিতে চায় না।

তিনি বলেন, গত ৫ আগস্ট ছাত্র শ্রমিক জনতার গণঅভ্যুত্থানের পরও শ্রমিকদেরকে নানা ধরনের হয়রানির শিকার হতে হচ্ছে। এখনও পর্যন্ত গণঅভ্যুত্থানে শ্রমিকদের আত্মদানের প্রয়োজনীয় স্বীকৃতি নেয়। নিহত ও আহতদের অধিকাংশের পরিবারের পুনর্বাসনের উদ্যোগ নেই।

সভায় বিপ্লবী শ্রমিক সংহতির কেন্দ্রীয় নেতারা সাভারে নিহত শ্রমিকের ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা সহ দোষী ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিপ্লবী শ্রমিক সংহতির সভাপতি মীর মোফাজ্জল হোসেন মুস্তাক, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি, আবুল কালাম আজাদ যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফিরোজ, ডা. মনোয়ার হোসেন প্রমুখ।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম