Logo
Logo
×

অন্যান্য

ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম শাখায় কর্মী সমাবেশ অনুষ্ঠিত

আমাদের পথ দেখায় কুরআন: শিবির সভাপতি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০৮:০৯ পিএম

আমাদের পথ দেখায় কুরআন: শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগর পশ্চিম শাখার কর্মীদের নিয়ে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে রাজধানীর পল্লবীর ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারের অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

কেন্দ্রীয় কার্যকারী পরিষদের সদস্য ও ঢাকা মহানগর পশ্চিম শাখা সভাপতি এইচএম সালাউদ্দিন মাহমুদের সভাপতিত্বে ও শাখা সেক্রেটারি হাফেজ আবু তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানটি উদ্বোধন করেন ছাত্রশিবিরের আমান উল্লাহ আমান। প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। 

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর শাখা সেক্রেটারি ড. রেজাউল করিম। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াসিন আরাফাত, ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদিক আব্দুল্লাহসহ অন্যান্য নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুরুল ইসলাম বলেন, যেভাবে আমাদেরকে জুলুম-নির্যাতনের আগ্রাসন চালিয়ে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে, আমাদের বিশ্বাসকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে, আমাদের মূল্যবোধকে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে, আমাদের নীতি-নৈতিকতার চর্চার জায়গাগুলো বিগত দুঃশাসনে লঙ্ঘিত হয়েছে। আমরা যদি কুরআনের শিক্ষা থেকে দূরে চলে যাই তাহলে আমরা ক্ষতিগ্রস্ত হবো। রাসুলের (সা.) সেই হাদিস মনে রাখতে হবে, যদি তোমরা দুইটি জিনিসকে আঁকড়ে ধরো- একটি হলো আল্লাহর কিতাব ও রাসুলের হাদিস, তবে তোমরা কোনো দিন পথভোলা হবে না। অর্থাৎ এর মাধ্যমে হেদায়েত এবং নসিহার পথ প্রদর্শিত হবে। কাজেই আমাদেরকে পথ দেখায় কুরআন, আমার পথ প্রদর্শক কুরআন।আমাদের দায়িত্ব হলো- কুরআন অধ্যায়ন করা, কুরআন তিলাওয়াত করা। যাদের কুরআন তিলাওয়াতে সমস্যা আছে এই সমস্যা সমাধান করা।

তিনি আরও বলেন, আমরা দেখেছি ২০০৯ সালে চোখের সামনে পিলখানায় এদেশের সূর্য সন্তানদের নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়েছে, আমরা দেখেছি শাপলা চত্বরে নিরীহ ছাত্রদেরকে কিভাবে হত্যা করা হয়েছে। আমরা যদি দক্ষ এবং যোগ্য হয়ে জাতির আকাঙ্ক্ষা পূরণ করতে না পারি তাহলে এই পিলখানা হত্যা, শাপলা চত্বর হত্যা, ব্যাংক কেলেঙ্কারি থেকে শুরু করে শিক্ষা ব্যবস্থা ধ্বংস, কালচারাল ধ্বংস করে দেওয়া হবে এবং আমরা এর সমাধান খুঁজে পাব না। আজকের যারা কর্মীরা তারাই সেই ভূমিকা রাখবে, সেই আহ্বান রইল আপনাদের প্রতি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম