Logo
Logo
×

অন্যান্য

দেশবাসী একটি পতাকা ছাড়া কিছুই পায়নি: ইসলামী আন্দোলন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১০:২২ পিএম

দেশবাসী একটি পতাকা ছাড়া কিছুই পায়নি: ইসলামী আন্দোলন

দেশে সর্বক্ষেত্রে চরম বৈষম্য চলছে বলে দাবি ইসলামী আন্দোলন বাংলাদেশের। দলটির নেতাদের দাবি, মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হলেও দেশের মানুষ তেমন কিছু পায়নি। শুধু লাল-সবুজের একটি পতাকা পেয়েছে জনগণ। ক্ষমতাসীনের শোষণ ও বঞ্চনার মাত্রা ক্রমেই বাড়ছে। 

শনিবার দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিজয়ের ৫৩ বছর উদযাপন উপলক্ষ্যে পতাকা শোভাযাত্রার আগে নেতারা এ কথা বলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে এ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

দলটির সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, পাকিস্তান আমলে মানুষ ভোট দিতে পারত, এখন ভোটও দিতে পারছে না। ধনী-দরিদ্রের বৈষম্য এখন অনেক বেশি। সামাজিক ন্যায়বিচার, মানবিক মূল্যবোধ ও অর্থনৈতিক বৈষম্য থেকে মুক্তির লক্ষ্যে যুদ্ধ হয়েছিল। স্বাধীনতার দীর্ঘ ৫৩ বছর পরও দেশবাসীর স্বপ্ন পূরণ হয়নি। তিনি বলেন, শোষণ, বঞ্চনা ও বৈষম্যের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ হলেও এখন সর্বক্ষেত্রে চরম বৈষম্য চলছে। দেশবাসী একটি লাল-সবুজ পতাকা ছাড়া আর কিছুই পায়নি।

এ সময় আরও বত্তৃতা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম