Logo
Logo
×

অন্যান্য

জাসদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ১০:০৪ পিএম

জাসদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন-বিশেষজ্ঞ (ইইউ ইলেকশন এক্সপার্ট মিশন) প্রতিনিধি দল। 

শনিবার জাসদ সভাপতি হাসানুল হক ইনুর ন্যাম ভবনের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

এতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ও কার্যকরী সভাপতি রবিউল আলম এবং ইইউ ইলেকশন এক্সপার্ট কমিশনের পক্ষে তাদের রাজনৈতিক বিশেষজ্ঞ আলেক্সান্ডার ম্যাটুস, লিগ্যাল/হিউম্যান রাইটস বিশেষজ্ঞ মিজ্ রেবেকা কক্স উপস্থিত ছিলেন।

জাসদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিস্থিতি ও দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দেড় ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়। এতে তারা (ইইউ প্রতিনিধি) সংবিধান, নির্বাচনি আইন, তত্ত্বাবধায়ক সরকার, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিস্থিতি, জাসদের দলীয় ইতিহাস, অবস্থান ও ভূমিকা, ১৪ দলীয় নির্বাচন জোট ইত্যাদি বিষয়ে জানতে চান।

তাদের প্রশ্নের জবাবে ইনু বলেন, সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন কমিশন দেশের সংবিধান প্রদত্ত ক্ষমতা ও এখতিয়ারের ভিত্তিতে স্বাধীনভাবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নির্বাচন অনুষ্ঠানের পথে এগিয়ে যাচ্ছে। সরকার ও নির্বাহী বিভাগ সংবিধান ও আইন অনুযায়ী নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী নির্বাচন কমিশনকে সহযোগিতা প্রদান করে যাচ্ছে। বিএনপি নির্বাচন বর্জন ও প্রতিহত করার সন্ত্রাসবাদী রাজনীতির পথ পরিহার করে নির্বাচনে অংশগ্রহণ করলে নির্বাচন আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতো বলেও এ সময় ইনু উল্লে­খ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম