Logo
Logo
×

অন্যান্য

দেশবাসী বিদেশি হস্তক্ষেপ বরদাস্ত করবে না: ইসলামী ঐক্যজোট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জুন ২০২৩, ০৫:০৩ পিএম

দেশবাসী বিদেশি হস্তক্ষেপ বরদাস্ত করবে না: ইসলামী ঐক্যজোট

বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতে বাংলাদেশের নির্বাচন হবে। দেশবাসী কোনো বিদেশি হস্তক্ষেপ বরদাস্ত করবে না। সব রাজনৈতিক দল আলাপ আলোচনা করে সংবিধান রক্ষা করে একটি নিরপেক্ষ অংশগ্রহণমূলক সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম হবে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, ষড়যন্ত্রকারীরা ঈদুল আজহার পর দেশব্যাপী নাশকতা শুরু করার পরিকল্পনা করছে। হত্যা, রাহাজানি, আগুন সন্ত্রাস করে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছে। ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের মিশন বাস্তবায়নে কিছু বলির পাঁঠাকে ব্যবহার করে আসল কুশলীরা নেপথ্যে থেকে তাদের মিশন বাস্তবায়নের ছক এঁটেছে।

এ সময় ষড়যন্ত্রকারী, মিথ্যাচারী, ধর্মের অপব্যাখ্যাকারীদের বিরুদ্ধে জনমত সৃষ্টির লক্ষ্যে পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করা হয়। সেগুলো হলো- ১৫ জুলাই শনিবার বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল। ১৭ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত ঢাকা মহানগরের প্রতিটি থানায় জনসভা, পথসভা ও কর্মী সমাবেশ। ২৯ জুলাই ঢাকা গুলিস্তান বশির অডিটোরিয়ামে সুধী সমাবেশ। ১ আগস্ট থেকে মাসব্যাপী বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহিদদের স্মরণে নানা কর্মসূচি পালন এবং ৭ অক্টোবর শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জুলকার নাঈন ডালিম, মাওলানা আবু হানিফ, মাওলানা আব্দুর রহিম হাজারী, মহাসচিব শায়খুল হাদিস মুফতি মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম মহাসচিব আসাদুজ্জামান খান, সাংগঠনিক সচিব প্রিন্সিপাল মুফতি বুরহান উদ্দিন আল আজিজি, প্রিন্সিপাল মুফতি তাজুল ইসলাম, মাওলানা ফখরুল ইসলাম, ইসলামী যুব জোট সভাপতি সৈয়দ মোহাম্মদ সাহিদ হোসেন, সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন এজাজ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম