Logo
Logo
×

আন্তর্জাতিক

যে কারণে চীন ও সৌদি-আমিরাতের প্রশংসায় পাক সেনাপ্রধান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৯ পিএম

যে কারণে চীন ও সৌদি-আমিরাতের প্রশংসায় পাক সেনাপ্রধান

সেনাপ্রধান

পাকিস্তানের অর্থনীতি স্থিতিশীল করতে সহায়তা করায় চীন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দেশটির সেনাপ্রধান (সিওএএস) জেনারেল আসিম মুনির। শুক্রবার সার্ভিসেস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) নির্বাহী বোর্ড বুধবার পাকিস্তানকে ৭ বিলিয়ন ডলারের এক্সটেন্ডেড ফান্ড ফ্যাসিলিটি (ইএফএফ) অনুমোদন করেছে। যা নিয়ে এক বিবৃতিতে আইএমএফ পাকিস্তান মিশন প্রধান নাথান পোর্টার বলেছেন, চীন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত ইসলামাবাদকে উল্লেখযোগ্য অর্থায়নের আশ্বাস দিয়েছে। যা দেশটির ৭ বিলিয়ন ডলারের বেলআউট প্যাকেজের সাথে যুক্ত।

শুক্রবার সেনাপ্রধান করাচি কর্পস এলাকা পরিদর্শন করেন, যেখানে তাকে সেনাবাহিনীর দ্বারা পরিচালিত অপারেশনাল প্রস্তুতি এবং মূল প্রশিক্ষণের উদ্যোগ সম্পর্কে ব্রিফ করা হয়েছিল। পরে করাচির ব্যবসায়ী সম্প্রদায়ের সাথেও মতবিনিময় করেছেন সেনাপ্রধান।

আইএসপিআর জানিয়েছে, জেনারেল মুনির দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ব্যবসায়ী সম্প্রদায় এবং উদ্যোক্তাদের অবদানের প্রশংসা করেছেন। অংশগ্রহণকারীরা আস্থা প্রকাশ করেছে এবং ইতিবাচক অর্থনৈতিক সূচকগুলি অর্জনের জন্য এসএইএফসি-এর ভূমিকার প্রশংসা করেছেন, যা আরও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে সক্ষম পরিবেশ প্রদান করছে।

আইএসপিআর-এর বিবৃতিতে সেনাপ্রধানের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ‘ভ্রাতৃপ্রতিম এবং বন্ধুত্বপূর্ণ দেশগুলি বিশেষ করে চীন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত পাকিস্তানের অর্থনৈতিক পুনরুদ্ধারে একাধিক ডোমেনে আমাদের সহায়তা করেছে যা প্রশংসনীয়। অমিত সম্পদ এবং সম্ভাবনার পরিপ্রেক্ষিতে, পাকিস্তান জাতির সম্প্রদায়ে তার সঠিক অবস্থান অর্জন করবে, ইনশাআল্লাহ।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম