Logo
Logo
×

পাকিস্তান

ইমরানের জামিন শুনানি বিলম্বিত করা হচ্ছে: পিটিআই

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:১৪ পিএম

ইমরানের জামিন শুনানি বিলম্বিত করা হচ্ছে: পিটিআই

ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন শুনানি ‘বিলম্বিত কৌশল’ হিসেবে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তাকে ন্যায়বিচারের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে মনে করে দলটি। পাকিস্তানের গণমাধ্যম ডন মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত ৫ আগস্ট থেকে পাঞ্জাবের অ্যাটক কারাগারে আছেন। রাষ্ট্রীয় উপহার কেনাবেচা-সংক্রান্ত (তোশাখানা) দুর্নীতি মামলায় ৫ আগস্ট তাকে তিন বছরের কারাদণ্ড দেন ইসলামাবাদের একটি আদালত।

লাহোরের জামান পার্কের বাসা থেকে ইমরানকে গ্রেফতারের করে অ্যাটক কারাগারে পাঠানো হয়।

এদিকে ইসলামাবাদ হাইকোর্ট তোশাখানা মামলায় ইমরানকে দেওয়া সাজা গত ২৯ আগস্ট স্থগিত করেন।

সাজা স্থগিত হলেও তার মুক্তি মেলেনি। গোপন কূটনৈতিক তারবার্তা ফাঁসের মামলায় (সাইফার মামলা) এখন তিনি কারাগারে আছেন।

ইমরানের আইনজীবী নাঈম হায়দার পানজুথা সোমবার বলেন, তারা আদালতে পৌঁছার পর জানতে পারেন, বিচারক আবুল হাসনাত জুলকারনাইন এক সপ্তাহের জন্য ছুটিতে রয়েছেন।

আদালত জানান, ইমরান ও তার দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশির বিরুদ্ধে হওয়া সাইফার মামলায় দুজনের জামিন আবেদনের শুনানি বিশেষ আদালতের বিচারক জুলকারনাইনের করার কথা ছিল। কিন্তু তিনি ৮ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে গেছেন। স্ত্রীর অসুস্থতার কারণে এ ছুটি নিয়েছেন বিচারক।

ইমরানের বিরুদ্ধে হওয়া মামলাগুলো বৈষম্যমূলক বিচারের নিকৃষ্টতম উদাহরণ বলে মনে করেন পিটিআইয়ের কোর কমিটি।

তাকে প্রথমে আইন ও বিচারের বিধিবিধান লঙ্ঘন করে অস্বাভাবিক তাড়াহুড়োয় তোশাখানার মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছিল। এখন নানা কৌশল করে তাকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করার চেষ্টা চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম