Logo
Logo
×

সাহিত্য

সম্প্রীতির আড্ডায় সূর্য-রুপন্তী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৩:৪০ পিএম

সম্প্রীতির আড্ডায় সূর্য-রুপন্তী

সাহিত্য অনুরাগীদের কিছু করতে হয় না, তারা যখন তাদের সৌন্দর্য গোলাপের পাপড়ির মতো ফোটাতে থাকেন, তাদের হৃদয়ের আলোতে উজ্জ্বল নক্ষত্র সবার চোখে পড়ে নান্দনিকভাবে, যা ছড়িয়ে পড়ে পুরো পৃথিবীতে। 

১৪ই জুলাই ‘সূর্য’ সাংস্কৃতিক গ্রুপ এর আয়োজনে এমনই অনেক নক্ষত্রের মিলন হয়। যেখানে অনেক কবি, আবৃত্তি শিল্পী, কণ্ঠ শিল্পীদের উপস্থিতিতে জ্বলজ্বল করছিল পুরো আকাশ। 
"নন্দনতত্ত্বে জেগে উঠুক প্রাণ" এ স্লোগানকে বুকে নিয়ে গড়ে উঠেছে সাংস্কৃতিক গ্ৰুপ সূর্য। যেখানে তারা বেশ কিছু সাহিত্য গ্ৰুপের সাহিত্যমনা সদস্যদের নিয়ে এ আয়োজন করে। বৃষ্টি ভেজা বিকালে প্রাণের আড্ডায় সবাই মেতে ওঠেন বাদলা দিনের গানে। 

এই সভায় প্রধান অতিথি ছিলেন কবি ও সংগীত শিল্পী মেজর পলক রহমান এবং লেখক ও সংগীত শিল্পী লিজি আহমেদ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সূর্য গ্ৰপের কর্ণধার লেখক ও সংগীত শিল্পী সাকিনা কাইউম, আবৃত্তি শিল্পী এবং যমুনা গ্ৰুপের হেড অফ ব্রান্ডিং সেলস্  এ. এইচ. রাজু, কবি ও অভিনয়শিল্পী অন্ত মিলন, কণ্ঠশিল্পী ইমরুল বাবু, অভিনয় শিল্পী সুজন রাজা, সংগীতশিল্পী এবং অভিনয় শিল্পী ইমরান হোসেন আকাশ, কবি ও লেখক অরণ্য হিল্লোল। 

এছাড়া এ মিলন মেলায় উপস্থিত ছিলেন আবৃত্তি শিল্পী আরিফ মল্লিক, কবি সেলিম বশীর, সংগীতশিল্পী কামরুল হক টিটু, কবি শাহাদাত হোসেন  প্রমূখ। এছাড়াও অনলাইনে যুক্ত হন সূর্য পরিচালক কবি শোয়েব মো. কামাল এবং উপদেষ্টা কবি সোহেল চৌধুরী। 

অনুষ্ঠানে লেখক সাকিনা কাইউম বলেন, আমাদের লক্ষ্য সূর্য শুধু একটি ভার্চুয়াল সংগঠনে সীমাবদ্ধ থাকবে না, সূর্য একটি বাস্তবিক সংগঠনে রুপান্তরিত হবে। এই লক্ষ্যে আমরা আজ আপনাদের নিয়ে সূর্য আবৃত্তি সংগঠনের ঘোষণা করছি।

এ সংগঠনে উপদেষ্টা হিসেবে থাকবেন ড. মো. আলমগীর আলম, পলক রহমান, সোহেল চৌধুরী এবং লিজি আহমেদ। সভাপতির দায়িত্ব পালন করবেন সাধনা আহমেদ। সাধারণ সম্পাদকের এ. এইচ. রাজু এবং সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করবেন সাকিনা কাইউম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম