Logo
Logo
×

অন্যান্য

‘এমপি আনারের হত্যাকারীদের প্রায় চিহ্নিত করে ফেলেছি’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৫:১২ পিএম

‘এমপি আনারের হত্যাকারীদের প্রায় চিহ্নিত করে ফেলেছি’

চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে গিয়ে খুন হয়েছেন ঝিনাইদহ-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। তাকে যারা হত্যা করেছে, তাদের প্রায় সবাইকেই চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে যারা হত্যা করেছে, তাদের প্রায় চিহ্নিত করে ফেলেছি। আমাদের শুধু ঘোষণা বাকি। দুই দেশের গোয়েন্দা সংস্থা একমত হতে পারলে ঘোষণা দেব।

সাংবাদিকের মন্ত্রী বলেন, আমরা মৃতদেহটা এখনো উদ্ধার করতে পারিনি। আপনারা যা শুনেছেন, আমরা সেগুলোই শুনেছি। যে পর্যন্ত মৃতদেহ উদ্ধার করতে না পারব, সে পর্যন্ত অফিশিয়ালি আপনাদের কিছু বলতে পারছি না। এ বিষয়ে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে। 

তিনি বলেন, আনোয়ারুল আজিম আমাদের ঝিনাইদহ-৪ আসনের তিনবারের এমপি। ওই বর্ডার এলাকাটি সন্ত্রাস কবলিত। সে এলাকারই তিনি এমপি। কী কারণে হত্যাকাণ্ড হয়েছে, সে বিষয়ে আমরা সুনিশ্চিত না হয়ে কিছুই বলা ঠিক হবে না। আমরা আগে সুনিশ্চিত হই, তারপর বিস্তারিত জানাব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন পর্যন্ত নতুন কিছু আমাদের কাছে আসেনি। আমাদের পুলিশ, গোয়েন্দা সংস্থা, ভারতের পুলিশ এবং ভারতের গোয়েন্দা সংস্থা মিলে আমরা কাজ করছি; যাতে আরও কিছু তথ্য বেরিয়ে আসে। আমরা সুনিশ্চিত হয়েছি তাকে হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে, তাদের মুখ থেকে আমরা এগুলো শুনেছি। তবে মৃতদেহ এখনো উদ্ধার করতে পারিনি। আমরা মৃতদেহ উদ্ধারের চেষ্টা করে যাচ্ছি।

তদন্ত মোটামুটি গুছিয়ে এনে বিস্তারিত জানানো হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা এখন নতুন কিছু আপডেট এই মুহূর্তে দিতে পারছি না। এই মুহূর্তে আর কোনো সংবাদ আমরা পাইনি। তবে এটুকু বলতে পারি, আমরা হত্যাকারীদের চিহ্নিত করেছি। একজন মাননীয় সংসদ সদস্যকে হত্যা করা হয়েছে এ বিষয়টি আমরা খুব গুরুত্ব দিয়ে দেখছি। প্রধানমন্ত্রীসহ সবাই গুরুত্ব দিয়ে দেখছেন বিষয়টি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম