Logo
Logo
×

অন্যান্য

নদী দখলমুক্ত করতে সরকারের সদিচ্ছার অভাব: ধরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৬ পিএম

নদী দখলমুক্ত করতে সরকারের সদিচ্ছার অভাব: ধরা

জাতীয় নদী রক্ষা কমিশন নদী দখলদারদের তালিকা প্রকাশ করলেও অধিকাংশ দখলদার ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে। নদী দখলমুক্ত করতে সরকারের সদিচ্ছার অভাব রয়েছে। 

জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে শনিবার বিশ্ব জলাভূমি দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) আয়োজিত ‘বাংলাদেশে নদ-নদী রক্ষায় প্রতিবন্ধকতা : পরিপ্রেক্ষিত সোনাই’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বক্তারা।

‘ধরা’র কেন্দ্রীয় সহ-আহ্বায়ক ও ব্রতীর প্রধান নির্বাহী শারমীন মুরশিদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন জাতীয় নদী রক্ষা কমিশনের সাবেক চেয়ারম্যান ও ধরার উপদেষ্টা ড. মুজিবুর রহমান হাওলাদার। উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের টেম্পল ইউনিভার্সিটির অধ্যাপক ও ধরার উপদেষ্টা ড. জিয়াউদ্দিন আহমেদ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের বেসরকারি উপদেষ্টা ও ধরার কেন্দ্রীয় সহ-আহ্বায়ক এমএস সিদ্দিকী, সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী, জলবায়ু বিশেষজ্ঞ মনির হোসেন চৌধুরী, রিভার বাংলার সম্পাদক ফয়সাল আহমেদ, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ইবনুল সাইদ রানা ও চুনতি রক্ষায় আমরার সমন্বয়ক সানজিদা রহমান। 

অনুষ্ঠানে সোনাই নদী সংরক্ষণে প্রতিবন্ধকতা সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন করেন ধরার কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও ওয়াটার কিপার্স বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম