Logo
Logo
×

জাতীয়

অতিরিক্ত পিপি হিসেবে নিয়োগ পেলেন শামিনুর রহমান

Icon

যুগান্তর প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৮:৫৮ পিএম

অতিরিক্ত পিপি হিসেবে নিয়োগ পেলেন শামিনুর রহমান

শামিনুর রহমান।

অ্যাডভোকেট শেখ শামিনুর রহমান ঢাকার স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ম আদালত, পল্লী বিদ্যুতের অতিরিক্ত পিপি হিসেবে সরকারিভাবে নিয়োগ পেয়েছেন। তার সঙ্গে আরও দুজন সহকারী এপিপি থাকবেন। তিনি পল্লী বিদ্যুৎ খিলক্ষেত নিকুঞ্জে অফিস করবেন বলে জানা গেছে।

অতিরিক্ত পিপি হিসেবে নিয়োগপ্রাপ্ত হওয়ার পর তার কর্মজীবনে নতুন মাত্রা যোগ হলো। তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন প্রতিষ্ঠিত আইনজীবী। 

শেখ শামিনুর রহমান আইনজীবী হিসেবে কাজে যোগদান করেন ২০১৬ সালের ১৪ মে।  তিনি জামালপুর সদর উপজেলার দক্ষিণ কেন্দুয়ার শেখ বাড়ির শেখ আমিনুর রহমানের ছেলে।

ঢাকা জেলা ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতে ৬৬৯ জন সরকারি কৌঁসুলি নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়।  সোমবার রাতে আইন মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ (জিপি–পিপি শাখা) এ নিয়োগের প্রজ্ঞাপন প্রকাশ করে।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে- ঢাকা জেলা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ইকবাল হোসেন। আর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি (পিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ওমর ফারুক ফারুকী। অন্যদিকে ঢাকা জেলা জজ আদালতের প্রধান গভর্নমেন্ট প্লিডার (জিপি) হিসেবে নিয়োগ পেয়েছেন আবুল খায়ের।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগে ১৫ বছর ধরে ঢাকার মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলির দায়িত্ব পালন করেন আবদুল্লাহ আবু। সরকার পতনের পর থেকে তিনি আদালতে আসছেন না। অন্তর্বর্তী সরকার গত ২৮ আগস্ট তার নিয়োগ বাতিল করে। প্রধান পিপির দায়িত্ব দেওয়া হয় বিশিষ্ট ফৌজদারি আইনজীবী এহসানুল হক সমাজীকে। তার নিয়োগের বিরোধিতা করেন ঢাকা আইনজীবী সমিতির বিএনপি সমর্থক আইনজীবীরা। পরে তিনি আর যোগদান করেননি।

এরপর সোমবার ঢাকার নিম্ন আদালতের ফৌজদারি ও দেওয়ানি সব আদালতে সরকারি কৌঁসুলি নিয়োগ দেয় অন্তর্বর্তী সরকার।


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম