Logo
Logo
×

জাতীয়

যুগান্তর সাংবাদিকের ওপর হামলা

জাবি চবি শাবি কুবি শেকৃবি ডিআইইউ সাংবাদিকদের প্রতিবাদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৪, ০৬:০২ পিএম

জাবি চবি শাবি কুবি শেকৃবি ডিআইইউ সাংবাদিকদের প্রতিবাদ

ফাইল ছবি

দৈনিক যুগান্তরের সহসম্পাদক ও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাবেক সভাপতি গাজী সাদেকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন। পৃথক বিবৃতিতে সংগঠনগুলোর নেতারা হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক রাহাত চৌধুরীর স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সংগঠেনর সভাপতি মোসাদ্দেকুর রহমান ও সম্পাদক নোমান বিন হারুন। তারা অপরাধিদের গ্রেফতার করে শাস্তির দাবি জানান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক জানে আলমের স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সংগঠনটির সভাপতি মোহাম্মদ আজহার ও সম্পাদক রোকনুজ্জামান। 

তারা বলেন, মানুষের প্রতিবাদী কণ্ঠস্বর বলবৎ রাখতে এ ধরনের হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের নজির সৃষ্টি করা জরুরি। শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের দপ্তর সম্পাদক নাঈম আহমদ শুভ স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সভাপতি নুরুল ইসলাম রুদ্র ও সম্পাদক হাসান নাঈম। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক তাসনিম আহমেদ তানিমের স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সংগঠনের সভাপতি সিরাজুদ্দৌলা আরাফাত ও সম্পাদক ফরহাদ আলম। তারা বলেন, অন্যায়ের প্রতিবাদ করায় হামলার ঘটনা মেনে নেওয়ার মতো নয়। এর বিচার নিশ্চিত করতে হবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক আবু শামার স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সংগঠনটির সভাপতি জুবায়ের রহমান ও সম্পাদক সাঈদ হাসান। বিবৃতিতে তারা হামলায় জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনী প্রক্রিয়ায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির দপ্তর, প্রচার ও প্রকাশন সম্পাদক মো. রাকিবুল ইসলামের স্বাক্ষরে যৌথ বিবৃতি দিয়েছেন সংগঠেনর সভাপতি কালাম মুহাম্মদ এবং ভারপ্রাপ্ত সম্পাদক জাকারিয়া হোসাইন। তারা বলেন, গণমাধ্যমকর্মীর ওপর হামলা গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকি স্বরূপ। এমন ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাই না।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুববিপ্রবি) সাংবাদিক ফোরামের সাবেক দপ্তর সম্পাদক মো. শিহাব বিশ্বাস সাক্ষরে বিবৃতি দিয়েছেন সংগঠনটির নেতারা।  তারা বলেন, এ ধরনের হামলা সাংবাদিকদের সত্যের অনুসন্ধানে নিরুৎসাহিত করে।

রাজধারীর প্রগতি স্বরণী সড়কের কুড়িল বিশ্বরোড় এলাকায় ৪ অক্টোবর রাতে সন্ত্রাসী হামলার শিকার হন গাজী সাদেক। মোটরসাইকেল ছিনতাইয়ে বাধা দেওয়ায় একটি সঙ্গবদ্ধ অপরাধী চক্র তার ওপর হামলা চালায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম