Logo
Logo
×

জাতীয়

বান্দরবান-রাঙামাটি-খাগড়াছড়ি ভ্রমণে ২৪ দিনের নিষেধাজ্ঞা

Icon

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ০৫:৩৭ পিএম

বান্দরবান-রাঙামাটি-খাগড়াছড়ি ভ্রমণে ২৪ দিনের নিষেধাজ্ঞা

নিরাপত্তাজনিত কারণে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় ২৪ দিনের ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। আগামী ৮ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি তিন পার্বত্য জেলায় ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।

রোববার বিকাল ৪টায় এ নির্দেশনা জারি করেন জেলা প্রশাসক।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, অনিবার্য কারণবশত আগামী ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় ভ্রমণ থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। এ সিদ্ধান্ত তিন পার্বত্য জেলায় একসঙ্গে দেওয়া হয়েছে। নিরাপত্তাজনিত কারণেই সরকারের এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

এদিকে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব ঘিরে বান্দরবান জেলায় আবাসিক হোটেল, মোটেল ও রিসোর্টগুলোতে ১০ থেকে ১৩ তারিখ পর্যন্ত কয়েক দিনের টানা বুকিং ছিল পর্যটকদের। ভ্রমণের জন্য ট্যুরিস্ট গাড়িও আগাম বুকিং করেছিলেন পর্যটকরা। হঠাৎ সিদ্ধান্তে বুকিং বাতিল হলে পর্যটন সংশ্লিষ্টরা বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবেন।

জেলা আবাসিক হোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন জানান, শারদীয় উৎসব ঘিরে বহুদিন পর বান্দরবান জেলায় পর্যটকদের ঢল নামার মতো বুকিং হয়েছিল। ব্যবসায়ীদের প্রত্যাশা ছিল মন্দা কাটবে পর্যটন শিল্পে; কিন্তু হঠাৎ নিষেধাজ্ঞায় আশার আলোয় মেঘের ঘনঘটা নেমে এলো আবারও। সরকারের সিদ্ধান্তকে আমরা সাদুবাদ জানাই; কিন্তু পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা হচ্ছে এ অঞ্চলের অর্থনৈতিক চালিকাশক্তি, সরকারকে পর্যটন শিল্প রক্ষায় জরুরি পদক্ষেপ নেওয়ার দাবি জানাচ্ছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম