Logo
Logo
×

জাতীয়

গণত্রাণের আট কোটি টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৪, ০৩:০৮ পিএম

গণত্রাণের আট কোটি টাকা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা

বন্যার্তদের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সংগ্রহ করা গণত্রাণের আট কোটি টাকা অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে জমা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

বুধবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজমের কাছে এই টাকার চেক তুলে দেন তারা।

বিষয়টি এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

তিনি লিখেছেন, বন্যাকবলিত অঞ্চলে সার্বিক পুনর্বাসনের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আট কোটি টাকার চেক হস্তান্তর করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এর আগে বুধবার ত্রাণ কার্যক্রমের পূর্ণাঙ্গ অডিট রিপোর্ট প্রকাশ করা হয়। এতে বলা হয়, দুটি ব্যাংক অ্যাকাউন্টে এখন পর্যন্ত নয় কোটি ৯১ লাখ ৫১ হাজার ২১৩ টাকা জমা রয়েছে। সেখান থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে আট কোটি টাকার চেক জমা দেয়া হয়েছে।

বাকি এক কোটি ৯১ লাখ টাকা উত্তরবঙ্গে বন্যার্তদের জন্য ব্যয় করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক লুৎফর রহমান।

গত অগাস্টে বন্যায় ক্ষতিগ্রস্ত ১১টি জেলার মানুষের জন্য টিএসসিতে গণত্রাণ সংগ্রহ কর্মসূচি শুরু করেছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। পরবর্তী দুই সপ্তাহে ওই তহবিলে প্রায় ১১ কোটি ১০ লাখ টাকা জমা পড়েছিল।

কিন্তু ত্রাণ তহবিলে জমা পড়া সেইসব অর্থ বন্যার্তদের সহায়তায় ঠিকঠাক ব্যবহার হচ্ছে কি না, সেটি নিয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম