Logo
Logo
×

জাতীয়

শ্যামলকে ‘বাসা থেকে তুলে নিয়ে যাওয়া’ প্রসঙ্গে যা বলল সেনাবাহিনী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৮ পিএম

শ্যামলকে ‘বাসা থেকে তুলে নিয়ে যাওয়া’ প্রসঙ্গে যা বলল সেনাবাহিনী

রাজধানীর শাহীনবাগ থেকে সাইফুল ইসলাম শ্যামল নামে এক ব্যক্তিকে সেনাবাহিনীর সদস্য পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ করেছে তার পরিবার। এ নিয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

পরিবারের অভিযোগ এবং গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে এক ফেসবুক পোস্টে নিজেদের অবস্থান তুলে ধরেছে বাংলাদেশ সেনাবাহিনী। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টায় ভেরিফায়েড ফেসবুক পেইজে দেওয়া বাংলাদেশ সেনাবাহিনীর পোস্টটি যুগান্তর পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনাবাহিনী কর্তৃক সাইফুল ইসলাম শ্যামল নামক ব্যক্তিকে "বাসা থেকে তুলে নিয়ে যাওয়া" বিষয়ক সংবাদ প্রচার প্রসঙ্গে-

‘আজ ৩০ সেপ্টেম্বর ২০২৪ তারিখ দুপুর আনুমানিক ১৪৪৫ ঘটিকায় রাজধানীর শাহীনবাগ এলাকা থেকে জনাব সাইফুল ইসলাম শ্যামল নামক এক ব্যক্তির বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ থাকায় জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে আসা হয় এবং জিজ্ঞাসাবাদের পর তাকে ১৬৪০ ঘটিকায় (বিকাল ৪টা ৪০ মিনিটে) নিজ বাসায় দিয়ে আসা হয়। 

পূর্ববর্তী তথ্য অনুযায়ী, সাইফুল ইসলাম শ্যামল এর বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে রমনা থানায় একটি মামলা হয়েছিল এবং যার প্রেক্ষিতে তিনি কারাভোগ করেছিলেন। এছাড়াও আরেকটি মামলায় ২০১৬ সালে তিনি গ্রেফতার হয়েছিলেন বলে জানা যায়। সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকার কারণেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে আসা হয়। 

উল্লেখ্য, জনাব সাইফুল ইসলাম শ্যামল ‘মায়ের ডাক’ নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই হওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  বিভিন্ন ধরনের সংবাদ প্রচারিত হয়েছে। এক্ষেত্রে তার পারিবারিক পরিচয়কে প্রাধান্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার অনাকাঙ্খিত। এছাড়াও তার সাথে সেনাবাহিনী কর্তৃক অসৌজন্যমূলক আচরণ এর দাবিও ভিত্তিহীন। 

এ প্রেক্ষিতে সকলকে দায়িত্বশীলতার সাথে প্রকৃত তথ্য প্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম