Logo
Logo
×

জাতীয়

বিচার বিভাগ সংস্কার কমিশন কাজ শুরু করবে মঙ্গলবার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পিএম

বিচার বিভাগ সংস্কার কমিশন কাজ শুরু করবে মঙ্গলবার

বিচার বিভাগ সংস্কার কমিশন আগামী ১ অক্টোবর থেকে কাজ শুরু করবে বলে জানিয়েছেন আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম রব্বানী। রোববার বিকালে জাতীয় সংসদ ভবন এলাকার এমপি হোস্টেলে বিচার বিভাগ সংস্কার কমিশনের জন্য অফিস পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

আইন সচিব বলেন, ১ অক্টোবর থেকে বিচার বিভাগ সংস্কার কমিশন তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছে। কমিশনের সদস্যরা যেখানে বসবেন সেটা ঠিক আছে কিনা সেটি দেখতে এলাম। বিচার বিভাগ সংস্কার কমিশনের জন্য জাতীয় সংসদের এমপি হোস্টেলের ১ নম্বর ব্লকের চারটি রুম ঠিক করা হয়েছে। তবে রুমগুলো এখন তৈরি হয়নি। সেগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়নি। তাই সংসদ সচিবালয়ের সচিব ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীদের দ্রুত সেগুলো ঠিক করতে বলা হয়েছে। 

বিচার বিভাগ সংস্কার কমিশনের সাচিবিক দায়িত্ব কে পালন করবেন- জানতে চাইলে আইন সচিব বলেন, বিচার বিভাগ সংস্কার কমিশনের যিনি সাচিবিক দায়িত্ব পালন করবেন, তিনি বিচার বিভাগীয় কর্মকর্তা হবেন। এটা আইন মন্ত্রণালয় থেকে নির্ধারণ করে দেওয়া হয়েছে।

সরকার গঠিত বাকি পাঁচ কমিশনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই পাঁচটি কমিশনের বিষয়ে গণপূর্ত বিভাগ থেকে ভিন্ন ভিন্ন আয়োজন করা হয়েছে বলে আমি শুনেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম