Logo
Logo
×

জাতীয়

ড. ইউনূসের সঙ্গে ইউএনএইচসিআর ও আইএলও প্রধানের সাক্ষাৎ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:০১ পিএম

ড. ইউনূসের সঙ্গে ইউএনএইচসিআর ও আইএলও প্রধানের সাক্ষাৎ

ড. ইউনূসের সঙ্গে সাক্ষাৎ ইউএনএইচসিআর ও আইএলও প্রধানের

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে নিউইয়র্কের একটি হোটেলে বৈঠক করেছেন জাতিসংঘ শরণার্থী সংস্থা (ইউএনএইচসিআর) এবং আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রধানরা।

বৃহস্পতিবার ইউএন শরণার্থী সংস্থার হাই কমিশনার ফিলিপ্পো গ্রান্ডি অধ্যাপক ইউনূসের সঙ্গে রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেন। গ্রান্ডি বলেন, আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা কমানোর জন্য আরও কিছু করা।

তিনি বলেন, অধ্যাপক ইউনূস বাংলাদেশের নতুন নেতা হওয়ার পর রোহিঙ্গা সংকটের প্রতি বিশ্বব্যাপী আগ্রহ বেড়েছে এবং আমি আশা করি রোহিঙ্গা মানবিক সহায়তার জন্য আরও তহবিল পাওয়া যাবে।

বিশ্বব্যাংক থেকে ৭০০ মিলিয়ন ডলার একটি সহায়তা শুরু উল্লেখ করে তিনি বলেন, ইউএন রোহিঙ্গা শিশুদের শিক্ষার জন্য আরও সহায়তা দেওয়ার প্রস্তুতি নিয়ে আছে।

অধ্যাপক ইউনূস সংকটের দ্রুত সমাধানের প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং বলেন, আমাদের এটা সমাধান করতে হবে, যেন তা দেরি না হয়ে যায়।

পরবর্তীতে, আইএলওর পরিচালক জেনারেল গিলবার্ট হুংবো অধ্যাপক ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন। হুংবো ড. ইউনূসের অন্তর্বর্তী সরকারের শ্রম আইন বাস্তবায়নে আইএলওর সমর্থন প্রদান করতে প্রস্তুতির কথা বলেন।

তিনি বলেন, আমরা আপনার সাহায্যের জন্য প্রস্তুত।

ড. ইউনূস বলেন, শ্রম সংস্কার তার সরকারের প্রধান অগ্রাধিকার, যেহেতু এটি বাংলাদেশকে একটি বিশ্বমানের উৎপাদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য অপরিহার্য।

তিনি বলেন, আমরা এ বিষয়ে খুবই সিরিয়াস, শ্রম সমস্যা সমাধানের মাধ্যমে বাংলাদেশে আরও বেশি সরাসরি বিদেশী বিনিয়োগ আসবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম