Logo
Logo
×

জাতীয়

টঙ্গীতে ৪ কারখানায় বিক্ষোভ, কালিয়াকৈরে মহাসড়ক অবরোধ

Icon

টঙ্গী শিল্পাঞ্চল ও কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পিএম

টঙ্গীতে ৪ কারখানায় বিক্ষোভ, কালিয়াকৈরে মহাসড়ক অবরোধ

বিভিন্ন দাবিতে কাজ না করে কারখানার ভেতরে কর্মবিরতি ও বিক্ষোভ করেন টঙ্গীর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ চারটি কারখানার শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিক ও মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে সমঝোতার চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনী।  এদিকে কালিয়াকৈরে শ্রমিকদের মহাসড়ক অবরোধের খবর পাওয়া যায়।

জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে টঙ্গীর চেরাগ আলী স্কুইভ রোডে অবস্থিত বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল নামে কারখানার তিন সহস্রাধিক শ্রমিক তাদের সর্বনিম্ন বেতন ১৮ হাজার টাকাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেন। এদিকে আগস্ট মাসের বেতনের দাবিতে সকাল সাড়ে ৮টা থেকে সাতাইশ বাগানবাড়ি এলাকার প্রিন্স জ্যাকার্ড সোয়েটার লিমিটেড কারখানার চার শতাধিক শ্রমিক উৎপাদন কাজ বন্ধ করে কারখানার অভ্যন্তরে কর্মবিরতি পালন করেন। 

টঙ্গীর খাঁপাড়া এলাকায় অবস্থিত সিজন্স ড্রেসেস লিমিটেডের শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি পালন করেন। 

গাজীপুর শিল্প পুলিশ-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, শ্রমিক অসন্তোষ নিরসনে চেষ্টা চলছে। 

কালিয়াকৈর: মৌচাকের দোকানপার এলাকায় কোকোলা ফুড লিমিটেড কারখানার শ্রমিকরা নূন্যতম মজুরি ১২ হাজার ৫০০ টাকাসহ ১২ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। রোববার সকাল সাড়ে ১০টার দিকে শ্রমিকরা কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে ওই কর্মসূচি পালন করেন। এদিকে মহাসড়ক অবরোধের ফলে সড়কের ওই স্থানের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করতে ঘটনাস্থলে গিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম