Logo
Logo
×

জাতীয়

ই-জিপি প্রশিক্ষণের দাবি নারী দরপত্রদাতাদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫০ এএম

ই-জিপি প্রশিক্ষণের দাবি নারী দরপত্রদাতাদের

ই-জিপি

ই-জিপি প্রশিক্ষণরে দাবি জানিয়েছেন নারী দরপত্রদাতারা। বৃহস্পতিবার বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট অথরিটি (বিপিপিএ) প্রবর্তিত ইলেকট্রনিক গভর্নমেন্ট প্রকিউরমেন্ট (ই-জিপি) সিস্টেমের উপর আরও প্রশিক্ষণ প্রয়োজন বলে তারা জানান।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন চত্বরে বিপিপিএ ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক কর্মশালায় এ দাবি জানানো হয়। 

বিপিএ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কর্মশালার উদ্দেশ্য ছিলো সরকারি ক্রয় প্রক্রিয়ায় নারীদের অংশগ্রহণকে উৎসাহিত করা। বিপিপিএ-এর যোগাযোগ কর্মসূচির অংশ হিসাবে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে, যেখানে বিপিপিএ-এর কার্যাবলী ও ই-জিপির অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

ই-জিপি সিস্টেমে নিবন্ধিত প্রায় ৪০ জন নারী উদ্যোক্তা কর্মশালায় অংশ নেন। এই কর্মশালা ই-জিপি ও সরকারি ক্রয় প্রক্রিয়ার মাধ্যমে নারীদের জন্য নতুন সুযোগ তৈরি করতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবে বলে আশা করা হচ্ছে। বিপিপিএ-এর বাস্তবায়নাধীন ডাইম্যাপ প্রকল্পের অধীনে আয়োজিত এই কর্মশালা বাংলাদেশ সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (বিসিসিপি)’র ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়। 

কর্মশালার শুরুতে বিপিপিএ এর পরিচালক লাবণী চাকমা স্বাগত বক্তব্য দেন। এরপর বিপিপিএ এর পরিচালক সাখাওয়াত হোসেন বিপিপিএ এর কার্যাবলী,টেকসই সরকারি ক্রয়, ই-জিপির অগ্রগতি এবং সরকারি ক্রয়ে নারীদের অংশগ্রহণ নিয়ে একটি বিশদ উপস্থাপনা করেন। 

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীন বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব আবুল কাসেম মো.মহিউদ্দিন। বিপিপিএ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)মির্জা আশফাকুর রহমান কর্মশালায় সভাপতিত্ব করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম