Logo
Logo
×

জাতীয়

রিকশার পাদানিতে ঝুলতে থাকা গুলিবিদ্ধ নাফিজের নামে ভবন

Icon

ভাটারা (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:০৪ এএম

রিকশার পাদানিতে ঝুলতে থাকা গুলিবিদ্ধ নাফিজের নামে ভবন

যে ছবিটি কাঁদিয়ে ছিল পুরো বাংলাদেশকে

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ৪ আগস্ট বিকেল সাড়ে চারটার দিকে ফার্মগেটের পথচারী-সেতুর নিচে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী গোলাম নাফিজ। গুলিবিদ্ধ নাফিজকে পুলিশ যখন রিকশার পাদানিতে তুলে দেয়, তখনো সে রিকশার রডটি হাত দিয়ে ধরে রেখেছিল। যে ছবিটি কাঁদিয়ে ছিল পুরো বাংলাদেশকে। 

১৮ আগস্ট নাফিজের নিজ স্কুল বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে গোলাম নাফিজসহ বৈষম্যবিরোধী আন্দোলনে সকল শহিদের স্মরণে আয়োজিত স্মরণ সভায় ছাত্র, শিক্ষক, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থী ও বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা শহিদ গোলাম নাফিজ- এর নামে এই প্রতিষ্ঠানের একটি ভবনের নামকরণের দাবি করেন। 

পরবর্তীতে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীরা সে দাবির সাথে একাত্মতা প্রকাশ করে। তারই প্রেক্ষিতে মঙ্গলবার দুপুর ৩টায় রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজে শহীদ গোলাম নাফিজ ভবনের নামফলক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্তর্বর্তী সরকারের ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ গোলাম নাফিজের বাবা মোঃ গোলাম রহমান। অনুষ্ঠানে সভাপতি হিসেবে ছিলেন বনানী বিদ্যানিকেতন স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি এবং ঢাকার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মমিনুর রহমান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম