Logo
Logo
×

জাতীয়

ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষে

দৃষ্টি প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতদের বিশেষ সম্মাননা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ পিএম

দৃষ্টি প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতদের বিশেষ সম্মাননা

পবিত্র ঈদ এ মিলাদুন্নবী উপলক্ষে ইনস্টিটিউট অফ হযরত মুহাম্মদ (সা.) কতৃর্ক দৃষ্টি প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিত তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে বিশেষ সম্মাননা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বনানীস্থ শেরাটন হোটেলে পুরস্কার বিতরণ করা হয়। 

পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষে, ইনষ্টিটিউট অফ হযরত মোহাম্মদ (সা.) মাসব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে যার মধ্যে রয়েছে পবিত্র কুরআনের তাফসীর আলোচনা, মিলাদ মাহফিল, দৃষ্টি প্রতিবন্ধী এবং তৃতীয় লিঙ্গ ছাত্র ছাত্রীদের জন্য দেশব্যাপী প্রতিভা অন্বেষন প্রতিযোগিতা। 

এ ইনস্টিটিউটটি ২০০৪ সাল থেকে যাকাত তহবিলের মাধ্যমে বিনা মূল্যে শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন ভাষা শিক্ষা, কম্পিউটার প্রশিক্ষণ, ব্রেইল ও ইন্টারনেট প্রশিক্ষণ দিয়ে আসছে এবং প্রতি বছর পবিত্র রবিউল আউয়াল মাসে এই প্রতিযোগিতার আয়োজন করে থাকে। ইন্সটিটিউট এবার দ্বিতীয়বারের মতো সমাজের সব চেয়ে অবহেলিত তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীকে কুরআন ও সুন্নাহর আলোয় উজ্জীবিত করার লক্ষ্যে প্রতিযোগিতায় যুক্ত করে। ৭ টি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় ২১ জনকে পুরস্কৃত করা হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নৌ পরিবহণ এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড এম সাখাওয়াত হোসেন। 

বিশেষ অতিথি ছিলেন, ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশি, পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ, ব্রুনাই দারুস সালামের হাই কমিশনার হাজী হারিস বিন ওসমান, বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান, নর্দান ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লি. এমডি জাকিউল ইসলাম, জাকাত ব্যবস্থাপনা কেন্দ্রের চেয়ারম্যান নিয়াজ রহিম, ইনস্টিটিউট অব হযরত মোহাম্মদ (সা.) এর প্রধান উপদেষ্টা শেখ আব্দুল লতিফ আল কাদি আল মাদানী। 

সারাদেশের দৃষ্টি প্রতিবন্ধী এবং তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীরা বিভিন্ন বয়স ভেদে কুরআন তেলাওয়াত, হামদ ও নাত-এ রসূল (সা.), কম্পিউটার ট্রেনিং, আইটি এবং বাংলা ও ইংরেজি ভাষায় রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

 


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম