Logo
Logo
×

জাতীয়

সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহিদ ও এমপি হাবিরের বিরুদ্ধে অুনসন্ধান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ পিএম

সাবেক কৃষিমন্ত্রী আব্দুস শহিদ ও এমপি হাবিরের বিরুদ্ধে অুনসন্ধান

অনিয়ম-দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ ও বগুড়া ৫ আসনের সাবেক এমপি হাবিবুর রহমান এবং সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের পিএ মাকসুদের বিরুদ্ধে রোববার অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক আখতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

মৌলভী বাজার-৪ আসনের সাবেক এমপি ও কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ অনিয়ম-দুর্নীতির মাধ্যমে বিভিন্ন সরকারি প্রকল্পের বিপুল অর্থ আÍসাৎ করেছেন বলে দুদকের কাছে তথ্য রয়েছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বাড়ি-ফ্ল্যাট ক্রয়সহ স্ত্রী-সন্তানের নামে বিপুল সম্পদ কিনেছেন। এছাড়া তার স্ত্রীর নামে কানাডার বেগমপাড়ায় বাড়ি কেনাসহ দেশ-বিদেশে বিপুল সম্পদের তথ্য নিশ্চিত হওয়ার পর দুদকের গোয়েন্দা শাখার প্রতিবেদনের ভিত্তিতেই কমিশন তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে। 

বগুড়া-৫ আসনের সাবেক এমপি হাবিবুর রহমানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে নিজ ও স্ত্রী-সন্তানের নামে কোটি কোটি টাকা সম্পদের অভিযোগ আছে। দেশ-বিদেশে তার বিপুল সম্পদের তথ্য পেয়ে দুদক তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়।

এছাড়া সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের পিএ মাকসুদের বিরুদ্ধে আধিপত্য বিস্তারের মাধ্যমে কৃষি মন্ত্রণালয় থেকে নিজ ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে কাজ বাগিয়ে বিপুল সম্পদের মালিক হওয়ার অভিযোগ আছে। পদের প্রভাব খাটিয়ে কাজ শেষ না করেই তিনি বিল তুলে নিয়েছেন। এছাড়া নানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে তিনি বিপুল অর্থ বিত্তের মালিক হয়েছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম