Logo
Logo
×

জাতীয়

নৌপরিবহণ উপদেষ্টার সঙ্গে এসসিবি ও বিএসটিএমপিআইএ নেতাদের সাক্ষাৎ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪০ পিএম

নৌপরিবহণ উপদেষ্টার সঙ্গে এসসিবি ও বিএসটিএমপিআইএ নেতাদের সাক্ষাৎ

নৌপরিবহন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেনের সঙ্গে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশ (এসসিবি) এবং বাংলাদেশ স্পেশালাইজড টেক্সটাইল এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ অ্যা অ্যাসোসিয়েশনের (বিএসটিএমপিআইএ) নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার দুপুরে সচিবালয়ের অফিসকক্ষে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। 

সাক্ষাৎকালে শিপার্স কাউন্সিল অফ বাংলাদেশের চেয়ারম্যান মো. রেজাউল করিম বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের বোর্ডে শিপার্স কাউন্সিলের কোনো প্রতিনিধি না থাকার বিষয়টি তুলে ধরেন এবং শিপার্স কাউন্সিলের একজন প্রতিনিধিকে বোর্ডে অন্তর্ভুক্ত করার অনুরোধ জানান। তিনি দেশের রপ্তানি বাণিজ্য ও বন্দর কার্যক্রমে শিপার্স কাউন্সিলের ভূমিকা উল্লেখ করেন এবং পাট থেকে তৈরি পরিবেশবান্ধব সোনালী ব্যাগের প্রশংসা করেন।

উপদেষ্টা ড. এম সাখাওয়াত হোসেন বলেন, শিপার্স কাউন্সিল দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এবং বোর্ডে একজন শিপার্স প্রতিনিধি অন্তর্ভুক্তির বিষয়টি যৌক্তিক। তিনি বিষয়টি বিবেচনায় নিয়ে উপস্থিত ভারপ্রাপ্ত সচিবকে প্রয়োজনীয় নির্দেশনা দেন। পাশাপাশি, সোনালী ব্যাগের ব্যাপক ব্যবহারের উদ্যোগ নেয়ার প্রতিশ্রুতি দেন।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক, অতিরিক্ত সচিব সুরাইয়া পারভীন শেলী এবং শিপার্স কাউন্সিলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে বিএসটিএমপিআইএ প্রতিনিধিদলও সাক্ষাৎ করেন। এ সময় সংগঠনের সভাপতি হামিদুল হক খোকন টেক্সটাইল শিল্পের আধুনিকায়ন ও বিনিয়োগ বাড়াতে তহবিল গঠনের নীতিমালা প্রণয়নের প্রস্তাব দেন এবং ব্যাংক সুদের হার কমানোর জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে সুপারিশের অনুরোধ জানান।

উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন টেক্সটাইল খাতের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন এবং এ খাতের বিকাশে সরকারি সহযোগিতা কামনা করেন। এই সাক্ষাতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, অতিরিক্ত সচিব সুব্রত শিকদার এবং বিএসটিএমপিআইএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম