Logo
Logo
×

জাতীয়

একদফার কবর চাওয়া চিকিৎসককে এবার নিউরোসায়েন্সে পদায়ন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ এএম

একদফার কবর চাওয়া চিকিৎসককে এবার নিউরোসায়েন্সে পদায়ন

শান্তি সমাবেশে অংশ নিয়ে ছাত্র-জনতার একদফার কবর দিতে চাওয়া কুমিল্লা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাজমুল হাছান চৌধুরীকে এবার রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে পদায়ন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পার-২ শাখা) সিনিয়র সহকারী সচিব আবু রায়হান দোলন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদায়নের এ আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পদায়নকৃত কর্মকর্তা আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগ দেবেন। একই প্রজ্ঞাপনে অধ্যাপক ডা. নাজমুল হাছান ছাড়াও ১২ চিকিৎসককে বদলি ও পদায়ন করা হয়েছে। এর মধ্যে ছয়জনকে নিউরোসায়েন্সেসে পদায়ন করা হয়েছে। ছয়জনকে নিউরোসায়েন্স থেকে বদলি করা হয়েছে।

এদিকে অধ্যাপক ডা. নাজমুল হাছানকে ঢাকায় পদায়নের পর থেকে ক্ষুব্ধ কুমিল্লার চিকিৎসকরা। শাফি উল্লাহ নামে এক চিকিৎসক ফেসবুকে লিখেছেন, বিজয়ের এক মাস পরে আজকের দিনটা হয়তো আনন্দের হতে পারত। কিন্তু, যা অবস্থা দেখছি, এতে মন আবার ক্ষত-বিক্ষত। যাদের হাতে ছাত্র-জনতার রক্ত লেগে আছে, যারা ছাত্রদের জঙ্গি বানিয়ে শান্তি সমাবেশ করেছিল, তাদের বিচার না হয়ে উলটো প্রমোশন হয়ে যাচ্ছে। তারা রাঘববোয়াল হয়ে এখন সবার অধিকার নষ্ট করে মহা-বৈষম্য সৃষ্টি করবে। এদের এখনই চিহ্নিত করে থামানো উচিত। এ বিষয়ে জানতে অধ্যাপক নাজমুল হাছানকে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, ৩ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে শান্তি সমাবেশের আয়োজন করে আওয়ামীপন্থি চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)। এরই অংশ হিসাবে কুমিল্লা মেডিকেলেও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে অধ্যাপক ডা. নাজমুল হাছান চৌধুরী অংশ নেন এবং তিনি সমাবেশের সামনের সারিতে ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম