Logo
Logo
×

জাতীয়

স্বতন্ত্র আইসিটি ক্যাডার সৃষ্টির দাবি 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৫ এএম

স্বতন্ত্র আইসিটি ক্যাডার সৃষ্টির দাবি 

প্রযুক্তিনির্ভর স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত স্বপ্নের বাংলাদেশ গড়তে স্বতন্ত্র আইসিটি ক্যাডার সৃষ্টির দাবি জানিয়েছেন গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম। এই ক্যাডার গঠনের মাধ্যমে আইসিটির বিভিন্ন প্রকল্পের দুর্নীতি ও অযোগ্যতা দূর করে গতিশীলতা ও স্বচ্ছতা আনা হবে বলে মনে করে সংগঠনটি। তারা মনে করেন দেশে প্রতিবছর যে বিপুলসংখ্যক সিএসই গ্র্যাজুয়েট বের হচ্ছে তাদের মধ্যে মেধাবীদের মূল্যায়ন সম্ভব হবে এই ক্যাডারের মাধ্যমে। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কাওরান বাজারের বিটিএমসি ভবনের রুফটপে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহাসচিব মোহাম্মদ আহসান হাবীব সুমন।

এতে বলা হয়, যারা দেশে সরকারি আইসিটি সেক্টরে থেকে দেশের জন্য কাজ করছে তারা চাকরিতে প্রত্যাশিত পদোন্নতিসহ ক্যারিয়ার পাথ ও আন্তঃমন্ত্রণালয় বদলি না থাকায় দিনে দিন হতাশ হয়ে পড়ছে। তাদের কর্মদক্ষতা হ্রাস পাচ্ছে। একদিকে দেশের মেধাবীরা বিদেশমুখী হচ্ছে ফলে মেধার পাচার হচ্ছে। অন্যদিকে দেশে বিদেশি পরামর্শক ও বিদেশনির্ভর প্রযুক্তির প্রচলন বাড়ছে। ফলে দেশের সাইবার স্পেস অরক্ষিত হয়ে পড়ছে ও সাইবার ঝুঁকি বাড়ছে। 

সংবাদিকদের প্রশ্নের জবাবে সংগঠনটির সভাপতি মো. তমিজ উদ্দিন আহমেদ বলেন, যাদের হাত দিয়ে এই কাজটা হবে চার বছর আগে বাস্তবায়নের সুযোগ সৃষ্টি হলেও তা হয়নি। এসময় সংগঠনের সাবেক সভাপতি আক্তার হোসেন, সহসভাপতি মনির হোসেন ও রায়হানুল ইসলাম, যুগ্ম সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ জিকরে আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম