Logo
Logo
×

জাতীয়

আস-সুন্নাহর ত্রাণ তহবিলে জমা পড়েছে ১৫ লাখ মানুষের অনুদান 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ এএম

আস-সুন্নাহর ত্রাণ তহবিলে জমা পড়েছে ১৫ লাখ মানুষের অনুদান 

ছবি : সংগৃহীত

দেশের যে কোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে দেখা যায় শায়খ আহমাদুল্লাহ পরিচালিত আস-সুন্নাহ ফাউন্ডেশন। এবারও তার ব্যত্যয় হয়নি। টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা ঢলে দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে স্মরণকালের ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে ব্যাপক সুনাম কুড়িয়েছে প্রতিষ্ঠানটি। 

এ লক্ষ্যে আহমাদুল্লাহ গঠন করেন আস-সুন্নাহ ফাউন্ডেশন ত্রাণ তহবিল। গত কয়েকদিনে এই তহবিলে দেশ-বিদেশ থেকে প্রায় ১০০ কোটি টাকার বেশি জমা হয়েছে। তবে একজন সর্বোচ্চ ২০ লাখ পর্যন্ত অনুদান দিয়েছেন বলে জানা গেছে। এ তথ্য নিজেই নিশ্চিত করেছেন শায়খ আহমাদুল্লাহ। 

নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তিনি বলেছেন, পথচলার শুরু থেকেই আমরা চেয়েছি, আস-সুন্নাহ ফাউন্ডেশন গণমানুষের প্রতিষ্ঠান হয়ে উঠুক। আল্লাহর শুকরিয়া যে, ধীরে ধীরে আস-সুন্নাহ ফাউন্ডেশন গণমানুষের প্রতিষ্ঠান হয়ে উঠতে পেরেছে। 

তিনি বলেন, এবারের বন্যায় মাত্র ১২ দিনে ১৫ লক্ষাধিক মানুষ মোবাইল ব্যাংকিং এবং ওয়েবসাইটের মাধ্যমে অনুদান দিয়েছেন (সাধারণ ব্যাংকিং চ্যানেল এবং নগদ প্রদান এটার অন্তর্ভুক্ত নয়)। দাতাদের এই বিশাল সংখ্যাই প্রমাণ করে, আস-সুন্নাহ ফাউন্ডেশনের মূল প্রাণশক্তি কারা। 

তিনি আরও বলেন, সাধারণত একক ব্যক্তি বা প্রতিষ্ঠানের অনুদানে ফাউন্ডেশনের কোনো প্রকল্প পরিচালিত হয় না। এবারের বন্যায় সবচেয়ে বড় একক অনুদানের পরিমাণ ২০ লাখ ৫৬ হাজার টাকা। বন্যায় আমাদের মোট তহবিলের তুলনায় সংখ্যাটা খুবই ক্ষুদ্র। অর্থাৎ লাখ লাখ সাধারণ মানুষের ক্ষুদ্র ক্ষুদ্র সহযোগিতায় আমাদের অনেক বড় বন্যা তহবিল গঠিত হয়েছে। 

শায়খ আহমদুল্লাহ তার পোস্টে বলেন, গণমানুষের প্রতিষ্ঠান হিসেবে আস-সুন্নাহ ফাউন্ডেশন আরও সামনের দিকে এগিয়ে যাক, আপনাদের ভালোবাসায় সিক্ত হোক, মহান রবের কাছে এটাই প্রার্থনা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম