Logo
Logo
×

জাতীয়

ইউপি চেয়ারম্যানদের অপসারণ দাবিতে মানববন্ধন 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২১ এএম

ইউপি চেয়ারম্যানদের অপসারণ দাবিতে মানববন্ধন 

নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে রোববার বিভিন্ন স্থানে ইউপি চেয়ারম্যানদের অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন সংশ্লিষ্ট এলাকার জনসাধারণ। 

যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর : বাগেরহাটের মোল্লাহাটের গাওলা ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবিরের অপসারণ ও শাসি্তর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন স্থানীয়রা। তার বিরুদ্ধে চাঁদাবাজি, ভূমি দখল, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে রোববার ঢাকা-খুলনা মহাসড়কের মাদ্রাসাঘাট নামক স্থানে সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে তারা ইউনিয়ন পরিষদের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। 

মানববন্ধনে বক্তব্য দেন, জেলা যুবদলের সহ-সম্পাদক জিয়াউর রহমান, নুর ইসলাম শেখ, নিজাম শেখ,  ইউপি সদস্য মোহাম্মদ সেলিম মোল্লা ও নজরুল ইসলাম প্রমুখ। 

নীলফামারীর জলঢাকার গোলনা ইউপি চেয়ারম্যান জাহেদ আলীকে অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

এতে উল্লেখ করা হয়, উপনির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে ক্ষমতার অপব্যবহার করে চেয়ারম্যান নির্বাচিত হন অধ্যক্ষ জাহেদ আলী। নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িত হয়ে পড়েন। শেরপুরের শ্রীবরদীর রাণীশিমুল পাইলট ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগকে গ্রেফতার ও অপসারণের দাবিতে মানববন্ধন হয়েছে। রোববার সকালে ভায়াডাঙ্গা বাজারে মানববন্ধনে ইউপি সদস্যসহ সর্বস্তর জনসাধারণ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে ইউনিয়ন পরিষদ চত্বরে সংবাদ সম্মেলন করা। এতে লিখিত বক্তব্যে প্যানেল চেয়ারম্যান মোস্তাহমেদ বলেন, ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেরপুরে গুলিতে নিহত শহিদ সবুজ হত্যা মামলার অন্যতম আসামি। তার কর্মকাণ্ডে আমরা ইউনিয়ন পরিষদের সদস্যরা অতিষ্ঠ হয়ে পড়েছি। বিগত সময়ে তার বিরুদ্ধে একাধিকবার অভিযোগ করেও আমরা কোনো প্রতিকার পাইনি। সংবাদ সম্মেলনে ইউপি সদস্য নুরুল হক, মজিবুর রহমান, সেলিম আহমেদ, আব্দুর রহিম, সংরক্ষিত নারী সদস্য সাহারা বেগম, সাহিদা বেগম, কল্পনা নাছরীন প্রমুখ উপস্থিত ছিলেন। নাটোরের বড়াইগ্রাম সদর ইউপি চেয়ারম্যান মমিন আলীর অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ছাত্র-জনতা। রোববার ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়। 

এতে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ হাসান বিপুল, ইউনিয়ন ছাত্রদল সভাপতি সাইফ আল মাহমুদ নিশাত, শিক্ষার্থী আমিনুল ইসলাম ও সাব্বির হোসেন বক্তব্য দেন। টাঙ্গাইলের ঘাটাইলের সীমান্তবর্তী এলাকা ফুলবাড়িয়ার এনায়েতপুর ইউপি চেয়ারম্যান বুলবুল হোসেনের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। পরিষদের সামনে রোববার এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তব্য দেন সাবেক চেয়ারম্যান আ. সালাম, খোদেজা বেগম, ফারজানা আক্তার, রশিদ, খোকন, নজরুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। 

মানববন্ধনে তারা বলেন, ফ্যাসিস্ট পতিত হাসিনা সরকারের মদদপুষ্ট ইউপি চেয়ারম্যান বুলবুল হোসেনের সন্ত্রাসী বাহিনীর হাতে নির্যাতিত হয়েছে অনেক মানুষ। তারা অবিলম্বে এ সন্ত্রাসী চেয়ারম্যানের অপসারণের দাবি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম