Logo
Logo
×

জাতীয়

‘বাবার হত্যাকাণ্ড নিয়ে প্রতিটি কথাই সত্য, হুমকি দিলে অনাকাঙ্ক্ষিত ঘটনা উঠে আসবে’

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৮:১৩ পিএম

‘বাবার হত্যাকাণ্ড নিয়ে প্রতিটি কথাই সত্য, হুমকি দিলে অনাকাঙ্ক্ষিত ঘটনা উঠে আসবে’

মাওলানা নুরুল ইসলাম ফারুকী ও তার ছেলে ফুয়াদ আল ফারুকী। ফাইল ছবি

বেসরকারি টেলিভিশনের ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যাকাণ্ডে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের জড়িত থাকার ইঙ্গিত দিয়েছেন তার ছেলে ফুয়াদ আল ফারুকী। 

হত্যাকাণ্ডের প্রায় ১০ বছর পর রোববার সকালে নিজের ফেসবুক ওয়ালে এক পোস্টে বাবার হত্যাকাণ্ডের বর্ণনায় এমন ইঙ্গিত দেন ফুয়াদ। এরপরই তার স্ট্যাটাস পরিবর্তনের জন্য অনেকেই ‘চাপ’ দিচ্ছেন বলে অভিযোগ করেছেন নুরুল ইসলাম ফারুকীর ছেলে। 

সোমবার সকালে এক ভিডিওবার্তায় ফুয়াদ আল ফারুকী বলেন, গতকাল রোবার আমি আমার ফেসবুক ওয়ালে একটি পোস্ট করেছি।  যে পোস্টটি ছিল আমার আব্বা শহিদ শাইখ নুরুল ইসলাম ফারুকীকে (রাহ.) নিয়ে। আব্বার শাহাদাতবার্ষিকীকে কেন্দ্র করে তার হত্যাকাণ্ডের যে বর্ণনা, সেই পরিপূর্ণ বর্ণনাটি পরিবারের মতামতের ভিত্তিতে দেওয়া হয়েছে।  বিশেষ করে আমার আম্মা বাসায় আছেন, তার পরিপূর্ণ মতামতে ভিত্তিতে সম্পূর্ণরূপে তুলে ধরার চেষ্টা করেছি। 

তিনি বলেন, আমার পোস্টের সম্পূর্ণ স্টেটমেন্ট একদম পরিপূর্ণ সত্য। আমি সেখানে যা উল্লেখ করেছি, যা যা লিখেছি, প্রতিটি কথাই সত্য। আরও অনেক কথা হয় তো রয়েছে, যে কথাগুলো লম্বা হয়ে যাবে, বড় হয়ে যাবে স্টেটমেন্ট সেজন্য আমি হয় তো আনতে পারিনি। 

ফুয়াদ আল ফারুকী আরও বলেন, হত্যাকাণ্ড পরবর্তী সময়ে মামলার যে বিষয়টি উঠে এসেছে, আমি কমেন্টবক্সে সেভাবেই উল্লেখ করেছি। আমার কথা আমি কারো পক্ষেও বলিনি, কারো বিপক্ষেও বলিনি। সত্য কথাটি কেবল তুলে ধরার চেষ্টা করেছি। এ বিষয়টিকে কেন্দ্র করে যে বা যারা আমাকে ইনবক্সে ব্লেম (দোষ) দিচ্ছেন, আমাকে বলছেন, আপনার স্টেটমেন্ট পরিবর্তন করুন, আপনার কমেন্টগুলো পরিবর্তন করুন বা এ বিষয়ে আমাকে প্রেসারাইজড (চাপ) করা হচ্ছে।

‘আপনাদের কাছে আমার প্রশ্ন হচ্ছে, আপনারাই আমাকে বলে দেন যে, কীভাবে এই সত্য কথাটাকে ঘুরিয়ে মিথ্যা কথা বলা যেতে পারে বা কীভাবে মিথ্যা বানানো যেতে পারে- আপনারাই আমাকে শিখিয়ে দিন’। 

এরপরও যদি আপনারা অনাকাঙ্ক্ষিত ধরনের ব্লেম (দোষ) বা কেউ হুমকি ধমকি- এ ধরনের কথা বলে থাকেন তাহলে এমন কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা উঠে আসবে যেগুলো আপনাদেরই নিয়ন্ত্রণ করতে হবে বলে হুঁশিয়ারি দেন ফুয়াদ আল ফারুকী।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম