Logo
Logo
×

জাতীয়

এক দিনের বেতন নিয়ে বন্যার্তদের পাশে দাড়াবে প্রাথমিক শিক্ষকরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৭:২৫ পিএম

এক দিনের বেতন নিয়ে বন্যার্তদের পাশে দাড়াবে প্রাথমিক শিক্ষকরা

এক দিনের বেতনের অর্থ দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে প্রাথমিক শিক্ষকরা। একই সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন জাতীয়করণকৃত শিক্ষকদের সমস্যার সমাধান ও গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেট সংশোধনের জন্য অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টার প্রতি দাবি জানানো হয়।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মওলানা আকরাম খাঁ হলে বৈষম্যবিরোধী জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক সমন্বয়ক পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের নেতারা।

লিখিত বক্তৃতায় সংগঠনের প্রধান সমন্বয়ক এস এম আব্দুল গফুর বলেন, ছাত্রজনতার ৫ই আগষ্টের ঐতিহাসিক বিজয় অর্জনকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে ভারত বিভিন্ন নদীর বাঁধ খুলে দিয়ে দেশের প্রায় ১০টি জেলার লক্ষ লক্ষ মানুষ, গবাদি পশু, ফসলি জমি ধ্বংস করে এ দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করার যে চক্রান্ত করছে আমরা তা ঘৃণার সঙ্গে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সঙ্গে আমাদের জাতীয়করণকৃত প্রাথমিক সকল শিক্ষক ও শিক্ষিকাদের একদিনের বেতনের অর্থ বন্যাদুর্গতদের সাহায্য দেয়ার অঙ্গীকার ব্যক্ত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপদেষ্টা মহোদয়কে বেতন হইতে কেটে নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি। একই সঙ্গে আমাদের সকল প্রাথমিক শিক্ষক পরিবারকে এই বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আজকে যারা নতুনভাবে দেশটাকে হায়েনামুক্ত করে স্বাধীন করেছেন সেই সব বৈষম্যবিরোধী ছাত্র সমন্বয়কদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ত্রাণ-তহবিলের মাধ্যমে সহযোগিতার হাত বাড়ানোর জন্য অনুরোধ করছি।

তিনি বলেন, আন্দোলন নয়, আমরা সরকারকে আলোচনার মাধ্যমে শিক্ষকদের সমস্যাগুলো সমাধান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। শিক্ষকদের সমস্যাগুলো হলো- সরকার কর্তৃক উচ্চ আদালতে আপীলকৃত ৭৩/২৩ মামলা প্রত্যাহার করে গেজেট থেকে বাদ পড়া প্রধান শিক্ষকদের গেজেট সংশোধন করা। সকল শিক্ষকদের টাইমস্কেল সমস্যা দ্রুত নিরসন ও গেজেট অনুসারে ৫০ শতাংশ চাকুরীকাল গণনা করে সকল সুযোগ সুবিধা প্রদান করার দাবি জানান তারা।

এস.এম আব্দুল গফুরের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত সমন্বয়ক জনাব বাবু মৃগেন্দ্র মোহন সাহা, মোঃ মতাহারুল ইসলাম, মোহাম্মদ কামাল হোসেন, মোঃ আহসান হাবীব, কে.এম মনির হোসেন, মাওলানা মোঃ মোতালেব হোসেন, আলহাজ্ব খন্দকার হুমায়ুন কবির, মোঃ সামসুল আলম, মোঃ আব্বাস (হাসান মাহমুদ), মোঃ দেলওয়ার হোসেন, মোঃ জয়নাল আবেদীন, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ আব্দুস সবুর, মোঃ রিয়াজ উদ্দিন, মোঃ মনির হোসেন, মোঃ গাউছুল আজম, মোঃ সাফিয়ার রহমান, আহমদ আলী, মোঃ আনিছুর রহমান, মোঃ সেন্টু মিয়া, মোঃ আব্দুল লতিফ, মোঃ আব্দুর রউফ, মোছাঃ মোমেনা খাতুন, মোছাঃ নারগিস বেগম, মোঃ আনোয়ার হোসেন তরফদার ও একরামুল কবির প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম