Logo
Logo
×

জাতীয়

অপেশাদার কর্মকর্তা-উচ্ছৃঙ্খল পুলিশ সদস্যদের যে বার্তা দিলেন ডিএমপি কমিশনার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৩:০১ পিএম

অপেশাদার কর্মকর্তা-উচ্ছৃঙ্খল পুলিশ সদস্যদের যে বার্তা দিলেন ডিএমপি কমিশনার

ছবি সংগৃহীত

অপেশাদার পুলিশ কর্মকর্তা এবং উচ্ছৃঙ্খল পুলিশ সদস্যদের আচরণে জনমনে আস্থার সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান। একইসঙ্গে তিনি এসব অভিযুক্তদের ব্যাপারে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ‘কমিশনারস মিট দ্য প্রেসে’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

ডিএমপিতে এখনো গুরুত্বপূর্ণ পদে রয়েছেন অনেকে বিতর্কিত পুলিশ কর্মকর্তা। পুলিশে আস্থার সংকট ফিরিয়ে আনতে এটাকে চ্যালেঞ্জ দেখছেন কেউ কেউ।

কীভাবে আস্থার সংকট ফিরিয়ে আনা হবে জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘এটি একটি চলমান প্রক্রিয়া। কিছুটা সময় লাগবে। তবে আপনারা পরিচ্ছন্ন পুলিশিং দেখতে পাবেন। যাদের আস্থার সংকট বলছেন, তারা থাকবে না’।

আস্থা ও সংকট কাটিয়ে উঠতে কতদিন সময় লাগতে পারে জানতে চাইলে তিনি বলেন, ‘নির্দিষ্ট করে বলা যায় না। আমরা চেষ্টা করছি। এক্ষেত্রে সবার সাপোর্ট চাই আমরা। সবার সাপোর্ট ছাড়া ট্রমা থেকে পুলিশ উঠে আসতে পারবে না’।

পুলিশে দুর্নীতি রোধের প্রশ্নে ডিএমপির শীর্ষ এই কর্মকর্তা আরো বলেন, ‘আমরা চাই, পেশাদার পুলিশ বাহিনী তৈরি হোক। যেখানে কোনো দুর্নীতি, অনিয়ম ও অন্যায়ের স্থান থাকবে না’।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম