Logo
Logo
×

জাতীয়

১১ জেলায় বন্যার খবরে তারকাদের প্রার্থনা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৬:৪৩ পিএম

১১ জেলায় বন্যার খবরে তারকাদের প্রার্থনা

ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা ঢল ও গত কয়েক দিনের প্রবল বর্ষণে দেশের ১১ জেলা ফেনী, নোয়াখালী, কুমিল্লা, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, খাগড়াছড়ি, চট্টগ্রাম, হবিগঞ্জ, মৌলভীবাজারে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। আকস্মিক বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দুর্যোগ মন্ত্রণালয়। 

লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। পানিবন্দি ও ক্ষতির মুখে পড়েছেন ৩৬ লাখ মানুষ। তৈরি হয়েছে মানবিক বিপর্যয়। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সব শ্রেণি-পেশার মানুষ। বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে চলচ্চিত্রশিল্পী, অভিনেতা-অভিনেত্রী ইউটিউবারসহ সংগীত শিল্পীরাও এগিয়ে এসেছেন।

বুধবার সন্ধ্যায় ফেসবুকে বন্যার কয়েকটি ছবি প্রকাশ করেন চিত্রনায়িকা বুবলী। তিনি লিখেছেন- ‘নোয়াখালী, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। লাখো মানুষ এবং অবলা প্রাণী বিপদগ্রস্ত। যার যার সামর্থ্য অনুযায়ী বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। আল্লাহ সবাইকে হেফাজত করুন।’

ফেসবুকে পরীমনি লিখেছেন- আল্লাহ! কী করবো আমি! বুকের ভেতর দুমড়ে-মুচড়ে যাচ্ছে। এই চোখের দিকে তাকিয়ে কি করে ঘুমাব! আল্লাহ তুমি সহায় হও। কেউ নাই আর এখন। আমি যাব। আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করার করব ইনশাআল্লাহ।

অস্ট্রেলিয়ায় বসে স্থির নেই শাবনূর। তিনি লিখেছেন- আল্লাহ, দেশের মানুষগুলোকে রক্ষা করো!
পূজা চেরী সরাসরি স্রষ্টার উদ্দেশে প্রশ্ন তুলেছেন। তিনি লিখেছেন- ‘এই অবুঝ চাহনি। হে আল্লাহ তুমি কি দেখছো না?’

চিত্রনায়ক জায়েদ খান লিখেছেন- কোনোভাবেই সহ্য করার মতো না। এটা দেখার পর মানুষ কিভাবে থাকে। বুকের ভেতরটা কাঁদছে যতবার দেখছি। আল্লাহ আপনি এই মাসুম বাচ্চার মুখের দিকে তাকিয়ে সব বন্যাবাসী মানুষদের হেফাজত করেন।

অভিনেত্রী মৌসুমী নাগ কিছু লিখতে পারেননি অসহায় বিপদগ্রস্ত শিশুর মুখটির দিকে তাকিয়ে। শুধুই লিখেছেন- ‘আহারে আহারে…।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম