Logo
Logo
×

জাতীয়

আওয়ামী সরকারের তৈরি ডিসি ফিটলিস্ট বাতিলের দাবিতে সচিবালয়ে প্রতিবাদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ০৪:০৫ পিএম

আওয়ামী সরকারের তৈরি ডিসি ফিটলিস্ট বাতিলের দাবিতে সচিবালয়ে প্রতিবাদ

আওয়ামী দু:শাসনের আমলে তৈরি করা ডিসি ফিটলিস্ট বাতিলের দাবিতে সমবেত হয়েছেন প্রশাসন ক্যাডারের ২৪,২৫ ও ২৭ ব্যাচের অর্ধশতাধিক কর্মকর্তা। সোমবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্‌ উদ্দিন চৌধুরীর দপ্তরে জড়ো হয়ে প্রতিবাদ জানান তারা।  

সংশ্লিষ্ট সূত্র যুগান্তরকে জানিয়েছে, ফিটলিস্ট অনুযায়ী প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের মধ্য থেকে উপসচিবদের জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়ে আসছে সরকার। আওয়ামী লীগ সরকারের পতনের পর সম্প্রতি আগের ফিটলিস্ট থেকেই ডিসি বানানোর জন্য প্রধান উপদেষ্টার কাছে তালিকা পাঠানো হয়েছে। 

এ খবরে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্‌ উদ্দিন চৌধুরীর দপ্তরে জড়ো হন প্রশাসন ক্যাডারের ২৪,২৫ ও ২৭ ব্যাচের অর্ধশতাধিক কর্মকর্তা।  

অভিযোগ করে তারা বলেন, ছাত্র-জনতার গণ-আন্দোলনের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর সব জায়গাতেই পরিবর্তন হচ্ছে। কিন্তু নতুন করে যাদের ডিসি হিসেবে নিয়োগের প্রস্তুতি চলছে তাদের ফিটলিস্ট আওয়ামী দু:শাসনের আমলে তৈরি। তাই আমরা এ তালিকা বাতিল করে এতদিনের পদবঞ্চিত কর্মকর্তাদের ডিসি হিসেবে নিয়োগের দাবি জানিয়েছি।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম