Logo
Logo
×

জাতীয়

মামলা প্রত্যাহারের বিষয়ে অবগত নই

ড. ইউনূসের মামলা আইনগতভাবে মোকাবিলা করা হবে: আইনজীবী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ১০:১৩ পিএম

ড. ইউনূসের মামলা আইনগতভাবে মোকাবিলা করা হবে: আইনজীবী

ড. মুহাম্মদ ইউনূস ও তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন। ছবি: সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলা প্রত্যাহারের বিষয়টি সংশ্লিষ্ট ব্যক্তিরা এখনো জানেন না। তাছাড়া ড. ইউনূস মামলাটি আইনিভাবে মোকাবিলা করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন। ফৌজদারি কার্যবিধির ৪৯৪ ধারা অনুযায়ী, দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলাটি প্রত্যাহারের আবেদন করে। গত রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক মো. রবিউল আলম আবেদনটি মঞ্জুর করেন।

বিষয়টি জানার পর সোমবার সুপ্রিমকোর্টের এনেক্স ভবনের সামনে এ নিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রধান উপদেষ্টার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন।  তিনি বলেন, ‘মামলা প্রত্যাহারের বিষয়ে গ্রামীণ টেলিকমের কেউ কিছু জানে না। গ্রামীণ টেলিকমের পক্ষ থেকে বক্তব্য হলো, এই ব্যক্তিদের (মামলার আসামিদের) বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে তাদের চোর, অর্থ আত্মসাৎকারী, পাচারকারী বলে সারা পৃথিবীতে, দেশের মানুষের কাছে অপমানিত করলেন, সম্মানহানি করলেন। আর এখন রাতারাতি মামলাটি প্রত্যাহার করে নিলেন।

২৫ দপ্তরের সচিবদের যেসব নির্দেশনা দিলেন ড. ইউনূস

আইনজীবী মামুন বলেন, ‘ড. মুহাম্মদ ইউনূস আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি (ড. মুহাম্মদ ইউনূস) বলেছেন, এখনো বলছেন, প্রতিটি মামলা আইনি পদ্ধতি অনুযায়ী চলবে। প্রতিটি মামলা তিনি আইনিভাবে মোকাবিলা করবেন। তাই গতকাল (১১ আগস্ট) যে বিষয়টা (মামলা প্রত্যাহার) হয়েছে, তা অমরা অবগত নই, বিষয়টি সম্পর্কে আমরা জানি না।

গ্রামীণ টেলিকমের কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে গত বছর ৩০ মে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম