Logo
Logo
×

জাতীয়

বিএসইসির দুই কমিশনারের পদত্যাগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ০৪:৪৩ পিএম

বিএসইসির দুই কমিশনারের পদত্যাগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দুই কমিশনার পদত্যাগ করেছেন। তারা হলেন-কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ ও রুমানা ইসলাম।

সোমবার আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এই দুই কমিশনারের পদত্যাগপত্র গ্রহণ করেছে। দুই কমিশনারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

বিএসইসির সূত্রে জানা গেছে, রোববার আর্থিক প্রতিষ্ঠান বিভাগের পক্ষ থেকে এই দুই কমিশনারকে পদত্যাগ করতে বলা হয়। এরপর ওই দিন বিকালেই তারা পদত্যাগপত্র জমা দেন। 

শনিবার পদত্যাগ করেন বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলাম। ফলে বিএসইসির পাঁচ সদস্যের কমিশনের মধ্যে তিনজন পদত্যাগ করলেন। দায়িত্বে রয়েছেন কমিশনার মু. মোহসিন চৌধুরী এবং এটি এম তারিকুজ্জামান। এর মধ্যে রোববারই ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে বিএসইসির দায়িত্ব দেওয়া হয় মু. মোহসিন চৌধুরীকে।

পদত্যাগের বিষয়ে শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, রোববার আমি সারা দিন অফিস করেছি। এরপর মন্ত্রণালয়ের নির্দেশে বিকালে পদত্যাগ করেছি।

জানা গেছে, সর্বশেষ গত ৮ মে বিএসইসির কমিশনার হিসেবে দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য পুনর্নিয়োগ পান শেখ শামসুদ্দিন আহমেদ। দ্বিতীয় দফায় নিয়োগের তিন মাসের মাথায় এসে দেশের পরিবর্তিত পরিস্থিতিতে তাকে পদত্যাগ করতে হয়।

বিএসইসিতে প্রথম মহিলা কমিশনার হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক রুমানা ইসলাম নিয়োগ পান ২০২২ সালের ৮ মে। চার বছর মেয়াদে নিয়োগ পান তিনি। তবে মেয়াদ পূর্তির আগেই সরকার পরিবর্তনের সঙ্গে সঙ্গে তাকেও পদত্যাগ করতে হলো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম