Logo
Logo
×

জাতীয়

অন্তর্বর্তী সরকারের শপথ

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা সম্পর্কে যা জানা গেল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ আগস্ট ২০২৪, ০৯:৩৮ পিএম

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা সম্পর্কে যা জানা গেল

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠন হলো অন্তর্বর্তী সরকার। প্রধান উপদেষ্টাসহ নতুন এ সরকারের সদস্য সংখ্যা ১৭। প্রধান উপদেষ্টা এবং উপদেষ্টারা বৃহস্পতিবার রাত সোয়া ৯টায় বঙ্গভবনে শপথ নেন।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, নতুন এ সরকারের উপদেষ্টাদের মধ্যে আছেন সাবেক রাষ্ট্রদূত ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা। ২০২৩ সালে ২৪ জুলাই তাকে নিয়োগ দেওয়া হয়।

যদিও এ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য সুপ্রদীপ চাকমা। তিনি বর্তমানে ঢাকার বাইরে অবস্থান করায় শপথ অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

জানা গেছে, উপদেষ্টা সুপ্রদীপ চাকমা একজন বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও সাবেক রাষ্ট্রদূত। চাকরিকালে তিনি মেক্সিকো ও ভিয়েতনামে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি রাবাত, ব্রাসেলস, আঙ্কারা ও কলম্বোতে বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন কূটনৈতিক দায়িত্ব পালন করেছেন।

সুপ্রদীপ চাকমার বাড়ি খাগড়াছড়ি জেলা সদরের কমলছড়ি গ্রামে। তার জন্ম ১৯৬১ সালে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ছাত্র ছিলেন। তিনি সপ্তম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরিতে যোগ দেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম