Logo
Logo
×

জাতীয়

শিক্ষার্থীদের স্যালুট জানিয়েছেন বিএনপি মহাসচিব

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৯:৩২ পিএম

শিক্ষার্থীদের স্যালুট জানিয়েছেন বিএনপি মহাসচিব

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের তোপের মুখে পড়েই গতকাল সোমবার দেশত্যাগ করতে বাধ্য হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ ১৬ বছর ধরে শাসন ক্ষমতায় থেকে হত্যা, নৈরাজ, অন্যায় অবিচার করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। অবশেষে শেখ হাসিনার বিদায়ে মুক্তি পেল পুরোদেশ।

শেখ হাসিনার এই বিদায়ে সারা দেশের ছাত্র জনতার ভূমিকা ছিল চোখে পড়ার মতো। তারা নিজের জীবন বাজি রেখে প্রতিদিন রাস্তায় সংগ্রাম করেছেন। এই সংগ্রামে সারা দেশে নিহত হয়েছে কয়েকশ ছাত্র ও সাধারণ মানুষ। আহত হয়েছে কয়েক হাজার। জেলে যেতে হয়েছে অনেক শিক্ষার্থীকে। 

কোট সংস্কার আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত যারা অক্লান্ত পরিশ্রম করেছেন, তাদের স্যালুট জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা গভীরভাবে শ্রদ্ধা জানাতে চাই, সেসব শহিদদের, ছাত্র ও জনতা যারা দীর্ঘ ১৫/১৬ বছর ধরে গণতান্ত্রিক সংগ্রামে প্রাণ দিয়েছেন তাদের প্রতি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা অভিবাদন জানাতে চাই, স্যালুট জানাতে চাই, আমাদের ছাত্রদের আমাদের সন্তানদের যারা তাদের মেধা বুদ্ধিমত্তা সাহস নিয়ে এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে দাঁড়িয়ে বুকের রক্ত দিয়ে ছাত্র-জনতা বিজয় অর্জন করেছেন আমরা তাদের স্যালুট জানাই।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আপনাদের মাধ্যমে এই বার্তা দেশবাসীর কাছে পৌঁছি দিতে চাই, এখন স্থান নেই কোনো প্রতিহিংসা, কোনো প্রতিশোধ গ্রহণের। এখন প্রয়োজন ধৈর্যের সঙ্গে জনগণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি মোকাবিলা করে এই অর্জিত স্বাধীনতাকে সুসংহত করা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম