Logo
Logo
×

জাতীয়

‘আওয়াজ উডা’ গায়ক র‌্যাপার হান্নানের মুক্তি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৪, ০৭:৪৪ পিএম

‘আওয়াজ উডা’ গায়ক র‌্যাপার হান্নানের মুক্তি

র‌্যাপার হান্নান হোসাইন শিমুল। ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের আন্দোলনের সময় ‘আওয়াজ উডা’ শিরোনামের জ্বালাময়ী একটি গান প্রকাশ করেছিলেন র‌্যাপার হান্নান হোসাইন শিমুল। সে গান সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তাকে গত ২৫ জুলাই নারায়ণগঞ্জ থেকে তাকে আটক করা হয়।

গত সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর একে একে আন্দোলনের সময় বন্দিরা মুক্তি পাচ্ছেন। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরদিন কারাগার থেকে মুক্তি পেয়েছেন তরুণ র‌্যাপার হান্নানও।

গত ১৮ জুলাই ‘আওয়াজ উডা’ গানটি প্রকাশ করা হয়। গানটি নিজের ফেসবুকে শেয়ার করে র‌্যাপার হান্নান ক্যাপশনে লিখেছিলেন, কোনো সংস্থার বিরোধিতা করছি না। তবে এর পরিবর্তে আমরা আমাদের সবসময়ীদের কণ্ঠকে প্রসারিত করতে চাই। আমাদের এই দেশকে প্রভাবিত করে এমন কোনো সমস্যার ওপর আলোকপাত করতে চাই।

হান্নানকে গ্রেফতারের সময় ব্যাপক সমালোচনার মুখে পড়ে শেখ হাসিনার সরকার। গত ৩১ জুলাই ফেসবুকে এর প্রতিবাদ জানিয়ে চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, ‘আওয়াজ ওডা, বাংলাদেশ / গণহত্যার বিচার চাই! আওয়াজ ওডা, বাংলাদেশ /পরিবর্তন চাই! আওয়াজ ওডা, ওডা বাংলাদেশ। আওয়াজ উডা গাওয়ার জন্য গায়ককে গ্রেপ্তার করেছে তারা? ঠিক আছে, এখানে আমরা সবাই গাইছি আওয়াজ উডা।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম