Logo
Logo
×

জাতীয়

শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার এখন কোথায়?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৪, ০৫:৪৯ পিএম

শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার এখন কোথায়?

সদ্য পদত্যাগ করা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী হেলিকপ্টার শিগগিরই ভারতের রাজধানী নয়াদিল্লিতে অবতরণ করবে। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে এ কথা বলা হয়েছে।

শেখ হাসিনা দিল্লিতেই থাকবেন না লন্ডনে যাবেন তা নিশ্চিত নয় বলে জানিয়েছে গণমাধ্যমটি। 

এর আগে সোমবার দুপুর আড়াইটার দিকে বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টার দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এ সময় সঙ্গে ছোট বোন শেখ রেহানা ছিলেন।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, শেখ হাসিনা তার ছোট বোনকে নিয়ে গণভবন থেকে নিরাপদে বাংলাদেশ ছেড়েছেন। দেশ ছাড়ার আগে জাতির উদ্দেশে একটি ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেই সুযোগ না হওয়ায় আগেই দেশ ছাড়েন শেখ হাসিনা।

সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, শেষ সময়ে শেখ হাসিনা নয়াদিল্লির সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু তাকে উদ্ধারের জন্য ভারত থেকে বাংলাদেশে বিমান পাঠানো হবে না বলে জানিয়ে দেয় নয়াদিল্লি। 

ভারতের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের আকাশসীমায় ভারত কোনো বিমান পাঠাতে পারে না। কারণ, তাতে আইন লঙ্ঘিত হতে পারে। ভারত থেকে জানানো হয়, শেখ হাসিনাকে আগে ভারতে পৌঁছতে হবে। 

এদিকে এদিন দুপুর আড়াইটার দিকে গণভবন দখল করেন আন্দোলনকারীরা। গণভবনে প্রবেশ করে বিভিন্ন জিনিসপত্র নিয়ে উল্লাস করছেন তারা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম