Logo
Logo
×

জাতীয়

ঢাকা-চট্রগ্রাম মহসড়কে শিক্ষার্থীদের অবরোধ বিক্ষোভ, যান চলাচল বন্ধ

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৯:০৩ পিএম

ঢাকা-চট্রগ্রাম মহসড়কে শিক্ষার্থীদের অবরোধ বিক্ষোভ, যান চলাচল বন্ধ

ছেলের ছবি দেখিয়ে জিসানের বাবা বাবুল সর্দার বলেন, ‘আমার ছেলে কী অপরাধ করেছিল, কেন তাকে গুলি করে হত্যা করা হলো’ ছবি: যুগান্তর

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্র-জনতার নিহতের প্রতিবাদসহ ৯ দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। 

শনিবার বেলা ১১টা থেকে সড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা। এতে সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শুধুমাত্র রোগীদের জন্য অ্যাম্বুলেন্স চলাচল করতে দেখা গেছে। এসময় পৃথকভাবে কাজলা হানিফ ফ্লাইওভার টোলপ্লাজা গেটে আলেম সমাজ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

মুহূর্তের মধ্যেই হাজার হাজার শিক্ষার্থী মহাসড়কে জড়ো হতে দেখা যায়। এ সময় তারা বিক্ষোভ মিছিলে বলছে আমার ভাই মরল কেন-জবাব চাই, আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না। 

এদিকে ২০ জুলাই রায়েরবাগে ২ নম্বর গলিতে দোকানে পানি সরবরাহের সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান জিসান নামের এক তরুণ। স্বামী জিসানের মৃত্যুর শোক সইতে না পেরে ২ দিন পর তার স্ত্রী মিষ্টি আত্মহত্যা করেন। ছেলের মৃত্যুর খবর পেয়ে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে চলে আসেন জিসানের বাবা বাবুল সরদার। 

শনিবার ঢাকা চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও অবস্থান নেওয়ার সময় জিসানের বাবাও তাদের সঙ্গে বিক্ষোভে অংশগ্রহণ করেন। 

দনিয়া কলেজের সামনে জিসানের বাবা বাবুল সর্দার ছেলের ছবি দেখিয়ে চিৎকার করে বলেন, আমার ছেলে কী অপরাধ করেছিল, কেন তাকে গুলি করে হত্যা করা হলো। 

এ সময় ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’ বলে স্লোগান দেন শিক্ষার্থীরা। 

সড়কে বিক্ষোভের সময় দেখা যায়নি পুলিশ। দনিয়া কলেজের সামনে অবস্থানরত সেনাবাহিনীর সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। তাদের কোনো অ্যাকশন নিতে দেখা যায়নি। 

আন্দোলকারীরা জানান, দাবি মেনে না নেওয়া পর্যন্ত তারা রাজপথেই অবস্থান করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম